পুঠিয়ায় নিয়ম বর্হিরভূত ভাবে একই সাথে শিক্ষক ও সারের ডিলারের সুবিধা ভোগ করার অভিযোগ

0 ২৪৩

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় নিয়ম বর্হিরভূত ভাবে একই সাথে স্কুলের প্রধান শিক্ষক এবং বিএডিসি ও বি, সি, আই, সি ডিলার এর সুবিধা ভোগ করার অভিযোগ উঠেছে। এ বিষয়ে ইতিমধ্যে কৃষি অফিস থেকে তাকে শো-কোজ করা হলেও পরবর্তীতে কোন ব্যবস্থা গ্রহণ করেননি কেউ। তবে বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন স্থানীরা।

গত ২৮ মার্চ ২০২১ তারিখের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ বেসরকারি মাধ্যমিক-৩ এর বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবলকাঠামো ও এমপিও নীতিমালা ২০২১ এর ১১.১৭ পয়েন্টে উল্লেখ আছে যে, এমপিও ভূক্ত কোন শিক্ষক-কর্মচারী একই সাথে একাধিক কোন পদে/চাকুরিতে বা আর্থিক লাভজনক কে নিয়োজিত থাকতে পারবেন না। এটি তদন্তে প্রমাণিত হলে সরকার তাঁর এমপিও বাতিলসহ দায়ী ব্যক্তি/ব্যক্তিবর্গে বিধি মোতাবেক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে পারবে।

অথচ সেই নিয়ম নীতিকে তোয়াক্কা না করেই রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার বেলপুকুর ইউনিয়নের ধাদাশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান স্কুলে চাকুরীর পাশাপাশি উপজেলা কৃষি অফিসের আওতায় ইউনিয়ন বেলপুকুরিয়ার বিএডিসি ও বি, সি, আই, সি ডিলার পরিচালনা করে আসছে র্দীঘ দিন যাবত।

বিএডিসি ও বি,সি, আই, সি ডিলার ও প্রধান শিক্ষক আব্দুল মান্নান এর মোবাইল ফোনে ফোন করা হলে তিনি বলেন আমি ক্লাস রুমে আছি। এ বিষয়ে সাক্ষাতে আলাপ করবো।

উপজেলা কৃষি কর্মকর্তা স্মৃতি রানী সরকার জানান, এ বিষয়ে অভিযোগ পাওয়ার পর তাকে শোকজ করা হয়েছে। সে ডিলারের নাম পরিবর্তন করবেন বলে জানিয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লায়লা আকতার জানান, আমরা প্রথমত তাকে শোকজ করবো এবং বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার একেএম নূর হোসেন নির্ঝর জানান, বিষয়টি আমার জানা নাই। তবে বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.