পুঠিয়ার ধোকড়াকুলে টিআর প্রকল্পের টাকা আত্নসাতের অভিযোগ

0 ২০২

পুঠিয়া প্রতিনিধিঃ রাজশাহীর পুঠিয়ার ভালুকগাছী ইউনিয়নের সদস্য জুয়েল রানা ধোকড়াকুলে গত ২০২২-২৩ অর্থ বছরে টিআর প্রকল্পের কাজ শুরু না করে টাকা উত্তোলন করে আত্নসাত করা অভিযোগ উঠেছে। শুক্রবার (৪ আগস্ট) বিকেলে ঘটনাস্থলে পুঠিয়া উপজেলার ভালুকগাছী ইউনিয়নের ধোকড়াকুল মাদ্রাসার উত্তর পার্শ্বে মাটির রাস্তায় মাটি খোড়া অবস্থায় পড়ে রয়েছে। রাস্তাটি খানাখন্দের কারণে এলাকার জনগণকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। কিন্তু উপজেলা প্রশাসন তথা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুল ইসলাম দেখেও না দেখার মত বসে আছে। তাই বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছে এলাকাবাসী।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার ভালুকগাছী ইউনিয়নের ধোকড়াকুল মাদ্রাসার উত্তর পার্শ্বে রাস্ত নির্মানের জন্য ২০২২-২৩ অর্থবছরে প্রায় ৭ লক্ষ টাকা বরাদ্দ হয়। সেই প্রকল্পের সভাপতি ভালুকাগছী ইউনিয়নের সদস্য জুয়েল রানা। সে ইউপি নির্বাচনের আগে কাজের অর্ধেক টাকা উত্তোলন করে নিয়েছে। সে সময় নাম মাত্র রাস্তা খুড়ে রেখেছে।

কিন্তু গত অর্থবছর শেষ হয়ে গেলেও কোন কাজ করেনি। সেই টাকা দিয়ে তিনি নির্বাচন করে বর্তমানেও তিনি নাকে সরিষার তেল দিয়ে ঘুমাচ্ছেন। এতে সেই এলাকার জনগণকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। তাই বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছে এলাকাবাসী।

এই রাস্তার অনিয়মের বিষয়ে কয়েকবার সংবাদপত্রে খবর প্রকাশিত হলেও রহস্য জনক কারণে কোন ব্যবস্থা গ্রহণ করেননি উপজেলা প্রশাসন।

ইউনিয়নের সদস্য জুয়েল রানার মোবাইল ফোন বন্ধ থাকায় মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, আমরা ফাইনাল স্টিমেট করে দেব। আগামী সপ্তাহের মধ্যে কাজ শুরু করে দেব।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার একেএম নূর হোসেন নির্ঝর জানান, এ বিষয়টি আমার জানা নাই। খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave A Reply

Your email address will not be published.