পুঠিয়ার জাহিদুল দেড় বছর ধরে নিখোঁজ,আইএসে যোগের গুজব

668

mail-google-comরবিউল ইসলাম, দুর্গাপুর-রাজশাহী : দেড় বছর ধরে নিখোঁজ রয়েছেন পুঠিয়া উপজেলার ভালুকগাছী গ্রামের জাহিদুল ইসলাম (৩০)। জাহিদুল ওই গ্রামের আব্দুল গণি মন্ডলের ছেলে। বিদেশ যাওয়ার কথা বলে বাড়ি থেকে নিরুদ্দেশ হয় জাহিদুল। এরপর থেকে আর জাহিদুলের কোন খোঁজ পায়নি তার পরিবারের লোকজন। এদিকে, এলাকায় গুজুব ছড়িয়েছে জঙ্গী গোষ্ঠী আইএসে যোগ দিয়েছে জাহিদুল। এ নিয়ে চরম উৎকণ্ঠার মধ্যে দিন পার করছেন জাহিদুলের পরিবারের লোকজন।
ভালুকগাছী এলাকার লোকজন জানান, জাহিদুল গত দেড় বছর আগে বিদেশ যাওয়ার নাম করে বাড়ি থেকে নিখোঁজ হয়। এর মধ্যে পুঠিয়া থানায় তার বিরুদ্ধে ২০১৫ সালের ৭ জানুয়ারী সন্ত্রাস ও নাশকতার অভিযোগে একটি মামলাও হয়। ওই মামলায় তাকে খুঁজছে পুলিশ। ভালুকগাছী গ্রামের নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাক্তি জানান, জাহিদুল বাড়ি থেকে নিখোঁজ হওয়ার পর প্রথমে বেলারুশ যায়। এরপর সেখান থেকে একটি জঙ্গী গোষ্ঠির সহায়তায় ফিনল্যান্ডে পাড়ি জমান। আপাতত সেখানেই অবস্থান করছেন জাহিদুল। তিনি আরো জানান, জঙ্গী গোষ্ঠি আইএসে যোগ দিতে বেলারুশ থেকে ফিনল্যান্ডে পাড়ি জমিয়েছেন জাহিদুল। নিরুদ্দেশ হবার দেড় বছরে পর্দার আড়ালে এতো কিছু ঘটে গেলেও কিছুই জানেনা জাহিদুলের পরিবারের লোকজন।
বাড়ির একমাত্র কর্মক্ষম ব্যাক্তি নিখোঁজ থাকায় পরিবারটিও পড়েছেন বিপাকে।
জাহিদুলের বাবা আব্দুল গণি মন্ডল জানান, তার ছেলে নিখোঁজের পর তাদের সাথে আর কোন যোগাযোগ নেই। তিনি জানান, আমার ছেলে বেঁচে আছে নাকি মরে গেছে তাও জানিনা। শুধু লোক মুখে তার বিভিন্ন ধরনের কথা শুনতে পাই। তার ছেলেকে ফিরে পেতে তিনি সরকারের সার্বিক সহায়তা কামনা করেছেন।

x