পুঠিয়ায় তৃতীয় করোনা ভাইরাস রোগী শনাক্তে ১১ টি বাড়ি লকডাউন

371

মোহাম্মদ আলী, পুঠিয়া প্রতিনিধি : রাজশাহীর পুঠিয়ায় তৃতীয় একজনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এতে তার বাড়িসহ আশে পাশের ১১ টি বাড়ি ও প্রতিষ্টান লকডাউন করা হয়েছে। উপজেলার নন্দনপুর নতুন পাড়া গ্রামের আক্রান্ত ব্যাক্তি মো: সবুজ ও সংশ্লিষ্ট সকলের বক্তব্য শোনার পরে সকল তথ্য যাচাই বাছাই পূর্বক প্রতিয়মান হয় যে, করোনা ভাইরাস সংক্রমণ রোধ কল্পে তার সংস্পর্শে আশা ৯ টি বাড়ি, নতুন পাড়া ১টি বাজারের ৮টি দোকান ও ১টি আড়ৎ লকডাউন এর আওতাভুক্ত করা জরুরী।
তারই পরিপ্রেক্ষিতে একটি গণবিজ্ঞপ্তি জারির মাধ্যমে উল্লেখিত ৯ টি বাড়ি, নতুন পাড়া ১টি বাজার ও ১টি আড়ৎ লকডাউন ঘোষনা করা হয়।
এবং বর্ণিত লকডাউনকৃত পরিবার ও প্রতিষ্ঠানসমূহ সকল প্রকার গমণাগমণ নিষিদ্ধ ঘোষনা করা হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওলিউজ্জামান। তিনি আরও বলেন, আক্রান্ত ব্যাক্তিকে তার নিজ বাড়িতেই আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে । এবং এই আদেশ রবিবার (১৯ এপ্রিল) রাত ১০ টা থেকে কার্যকর শুরু হয়েছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এবং কোভিড ১৯ পজিটিভ মোঃ সবুজ এর পরিবারের নিত্য প্রয়োজনীয় সকল দায়িত্ব গ্রহণ করেছে পুঠিয়া উপজেলা প্রশাসন । এবং এর আগের আক্রান্ত দুই ব্যাক্তির শারিরিক অবস্থা আগের চেয়ে ভাল এবং তারা সুস্থ হয়ে যাবেন বলে জানান এই উপজেলা নির্বাহী অফিসার।
এ নিয়ে রাজশাহী জেলাতে ৫ জনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে।

x