পুরস্কার দেওয়ার সময় প্রধানমন্ত্রী যা বলেছিলেন জয়াকে

0 ৯১
প্রধানমন্ত্রী হাত থেকে পুরস্কার গ্রহণ করছেন জয়া (সংগৃহীত)

দুই বাংলার দর্শকপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। পঞ্চমবারের মতো শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় ২০২২ সালে মুক্তি পাওয়া মাহমুদ দিদার পরিচালিত ‘বিউটি সার্কাস’-এর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার গ্রহণ করেন জয়া।

পুরস্কার গ্রহণের পর উচ্ছ্বাস প্রকাশ করে জয়া বলেন, এটা নিয়ে ৫ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলাম। প্রতিবারই আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকেই পুরস্কার নিয়েছি, এটাই আমার পরম সৌভাগ্য। তিনি সিনেমাটি দেখেছেন। পুরস্কার দেওয়ার সময় তিনি আমাকে বলেছেন, তোমার চরিত্রটির জন্য পুরস্কারটি দিতে পেরেছি এজন্য খুব ভালো লাগছে আমার।

তিনি আরও বলেন, ‘বিউটি সার্কাস’-এ অভিনয় করার অন্যতম কারণ আমার চরিত্রটি ছিল অসম্ভব চ্যালেঞ্জিং। কোনো স্টান্টম্যান ব্যবহার না করে সবগুলো সার্কাসের খেলা আমি নিজে করেছি। ইনজুর্ড হয়ে দীর্ঘদিন অসুস্থও থাকতে হয়েছে। আমার হাতে যখন এই সম্মাননাটা উঠল, সেই কষ্টটা আর কষ্ট মনে হচ্ছে না।

প্রসঙ্গত, জয়া আহসান প্রথমবার ২০১১ সালে মুক্তি পাওয়া নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চুর ‘গেরিলা’র জন্য পুরস্কার অর্জন করেন। পরে রেদওয়ান রনি পরিচালিত ‘চোরাবালি’ (২০১২), অনিমেষ আইচ পরিচালিত ‘জিরো ডিগ্রী’ (২০১৫) এবং অনম বিশ্বাস পরিচালিত ‘দেবী’র (২০১৮) জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

 

Leave A Reply

Your email address will not be published.