পেশা-শিক্ষায় ভিন্নতার পরও সফল যারা

0 282

লাইফস্টাইল অনলাইন ডেস্ক : আমাদের বাংলাদেশে এমন অনেক স্বনামধন্য লোক আছেন যারা হয়ত প্রকৌশল শাস্ত্রে গ্রাজুয়েশন করেছেন কিন্তু প্রফেশনে হয়েছেন বড় সাংবাদিক অথবা কলামিস্ট, ডাক্তারি পড়েছেন কিন্তু হয়েছেন উপস্থাপক, ব্যবসায় প্রশাসনের উচ্চতর ডিগ্রি নিয়েছেন কিন্তু হয়েছেন শিক্ষক ইত্যাদি। এরকম কয়েকজন ব্যক্তিকে নিয়ে একটু কথা বলবো। আবদুল্লাহ নূর তুষার: মেডিকেল শাস্ত্রে পড়াশুনা করেছেন কিন্তু একজন উপস্থাপক ও রাজনীতিবিদ হিসেবে প্রফেশানালি সফল।
আনিসুল হক: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে পড়াশুনা করেছেন কিন্তু একজন কলামিস্ট ও ব্যবসায়ী হিসেবে প্রফেশানালি সফল এই মরহুম সিটি মেয়র।
পি করিম: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে পড়াশুনা করেছেন কিন্তু একজন মডেল ও অভিনেত্রী হিসেবে প্রফেশানালি সফল।
মোজাম্মেল হক বাবু: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে পড়াশুনা করেছেন কিন্তু একজন সাংবাদিক হিসেবে প্রফেশানালি সফল।
মুশফিকুর রহিম: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে পড়াশুনা করেছেন কিন্তু একজন ক্রিকাটার হিসেবে প্রফেশানালি সফল।
হানিফ সংকেত: ইঞ্জিনিয়ারিং পড়াশোনা করেছেন কিন্তু একজন সফল ম্যাগাজিন অনুষ্ঠান ও নাটক নির্মাতা।
মোরশেদুল ইসলাম: ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফার্মাসিতে পড়াশুনা করেছেন – একজন সফল চলচ্চিত্র পরিচালক।
বিপাশা হায়াত: চারুকলা থেকে পাস করেছেন। একজন সফল নাট্যকার, অভিনেত্রী ও পেইন্টার।
হাসানুল হক ইনু: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে পড়াশুনা করেছেন কিন্তু একজন রাজনীতিবিদ হিসেবে প্রফেশানালি সফল।
এরকম আরো অনেক মানুষ আছেন যারা একাডেমিক ব্যকগ্রাউন্ডের সাথে তাদের প্রফেশনকে এক রাখেননি। অনেক ডাক্তার আছেন যারা বিসিএস দিয়ে অন্য ক্যাডারে চাকরি করছেন, তেমনি অনেক প্রকৌশলী আছেন যারা প্রকৌশল পেশা বাদ দিয়ে অন্য ক্যাডারে চাকরি করছেন।
সুতরাং আপনি কোন বিষয় নিয়ে পড়ছেন তা নিয়ে খুব চিন্তিত না হয়ে আপনার মেধা ও আগ্রহের দিকে মনোযোগ দিন। মনের পালে লাগতে দিন হাওয়া- সে আপনাকে নিয়ে যাবে সাফল্যের গন্তব্যে।

ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.