প্রখ্যাত কবিদের কবিতা নিয়ে ব্যতিক্রমী ভিডিও চিত্র

0 146

বিনোদন প্রতিবেদক: এপার-ওপার দু’বাংলার প্রখ্যাত কবিদের কবিতা নিয়ে সাহিত্য ও কাব্যপ্রেমীদের জন্য প্রথমবারের মতো বাংলাদেশে নির্মিত হলো কবিতার ভিডিও চিত্র। আবৃত্তিশিল্পী আনজোমোরা মুন্নীর কণ্ঠে ধারণকৃত এই কবিতাচিত্রের মূলভাবনা ও পরিচালনায় ছিলেন নির্মাতা এস,এম মাঈনুদ্দীন রিপন।

শুটিংয়ের জন্য গাজীপুরের খতিব খামার বাড়ি পূবাইলের আপন ভুবনে জনপ্রিয় ১০ টি কবিতার ভিডিওচিত্রধারণ করা হয়। কালার বক্স মাল্টিমিডিয়ার সার্বিক সহযোগিতায় আবৃত্তিকার আনজোমোরা মুন্নীর নিজস্ব ইউটিউব চ্যানেল ‘পারিজাতের’ প্রযোজনায় খুব শিগগিরই বিভিন্ন চ্যানেল ও বিনোদন মাধ্যমে এই ভিডিও চিত্র প্রকাশ করা হবে।

কবিতাগুলোর চিত্রগ্রহণে ছিলেন এবাদ আলিম ও এ আর আলম। সম্পাদনায় ছিলেন এ রহিম। কবিতার এই ভিডিওচিত্র নিয়ে আবৃত্তিশিল্পী আনজোমোরা মুন্নী জানান, কবিতা আমি ভীষণ ভালোবাসি। সেই ভালোবাসা থেকেই আবৃত্তির এই অ্যালবাম। যারা কবিতা ভালোবাসেন তাদেরকে এই ভিডিওচিত্র চমৎকার অনুভূতি দেবে বলে আমি মনে করি। দুই বাংলার কবিদের কবিতা নিয়ে এই প্রথম ভিডিও চিত্র ধারণ করতে পারাতে নিজের ভেতর বেশ কিছুটা ভালো লাগা কাজ করছে।

পরিচালক এস, এম মাঈনুদ্দীন রিপন বলেন, সবাই-ই নতুন কিছু দেখতে চান, আর নতুন কিছু করতে পারার মাঝে এক ধরনের ভালোলাগা কাজ করে। দর্শক যখন এটিকে গ্রহণ করেন, তখন আমাদের পরিচালনা ও নির্মাণের সাথে সংশ্লিষ্ট সবার কষ্ট সার্থক হয়।

কবি আহসান হাবীব, জীবনানন্দ দাশ, পুর্নেন্দু পত্রী, রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ্, বুদ্ধদেব বসু, মহাদেব সাহাসহ তসলিমা নাসরিনের কবিতা স্থান পেয়েছে এই ভিডিও চিত্রে।

কবিতাগুলির চিত্রনাট্যে ছিলেন হুমায়ুন রসিদ সম্রাট। অভিনয় করেছেন শাহরিয়ার সাহেদ, সাজিয়া সুলতান সন্ধ্যা, নিশু শিকদার, এস এম আশরাফুল সোহাগ, নায়না নিশি, শাহরিয়ার রানা ও ফারজানা আহসান মিহি

Leave A Reply

Your email address will not be published.

x