প্রচারণায় বিঘ্ন ঘটাতেই বিধিনিষেধ: রিজভী

533

124434rizvi_2-1-696x410বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে খালেদা জিয়ার প্রচার প্রচারণায় বিঘ্ন ঘটাতেই ৭২ ঘণ্টার বিধিনিষেধ আরোপ করা হয়েছে বলে অভিযোগ বিএনপির। আজ মঙ্গলবার বেলা সাড়ে এগারোটায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

তিনি বলেন, নাসিক নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী সাখাওয়াত হোসেন খানের পক্ষে প্রচার প্রচারণার জন্য খালেদা জিয়ার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছিলো, ম্যাপও তৈরি হয়েছিলো, কিন্তু নির্বাচন কমিশনের এক অস্বাভাবিক সিদ্ধান্তের কারণে খালেদা জিয়া আজ নির্বাচনী প্রচারণায় যেতে পারছেন না।

আমরা মনে করি নির্বাচন কমিশনের এই সিদ্ধান্ত ভোটারবিহীন সরকারের ইঙ্গিতেই নেয়া হয়েছে। রিজভী বলেন, বিএনপির পক্ষ থেকে আমি নাসিক নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, ভয়ভীতিমুক্ত, নিরপেক্ষ, সকল ধরণের ভীতি, শঙ্কা, অস্বস্তি দূর করতে নির্বাচন কমিশনের প্রতি আহবান জানাচ্ছি। কারণ, সুষ্ঠু নির্বাচনী পরিবেশ হলে সাধারণ ভোটাররা দল বেঁধে নির্বাচনী কেন্দ্রে স্বতঃস্ফুর্তভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এমনকি আমরা নিশ্চিত সুষ্ঠু নির্বাচনী পরিবেশ বিরাজমান হলে ধানের শীষ প্রতীকের প্রার্থী এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বিপুল ভোটে বিজয়ী হবেন।

তিনি বলেন, গণমাধ্যমের খবরে জানা য়ায়, ক্ষমতাসীন দলের রাজনৈতিক পৃষ্ঠপোষকতাপ্রাপ্ত তিন শতাধিক সন্ত্রাসী নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) এলাকা চষে বেড়াচ্ছে। স্থানীয় প্রশাসনের জ্ঞাতসারেই অরাজক পরিস্থিতি সৃষ্টি হওয়ার প্রস্তুতি চলছে। উল্লেখ্য, নাসিক নির্বাচনের ভোটগ্রহণ আগামী ২২ ডিসেম্বর। এই নির্বাচন সামনে রেখে ভোটগ্রহণের ৭২ ঘণ্টা আগে থেকে বহিরাগতদের নির্বাচনী প্রচার প্রচারণায় অংশগ্রহণের ওপর বিধিনিষেধ আরোপ করে নির্বাচন কমিশন।ভিনিউজ।

x