প্রধানমন্ত্রীর যুক্তরাজ্য সফরের প্রতিবাদে বিএনপির বিক্ষোভ সমাবেশ

410

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : কমনওয়েলথ সম্মেলনে যোগ দিতে আসা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য সফরের প্রতিবাদে দ্বিতীয় দিনের মত ১৭ এপ্রিল মঙ্গলবার বিক্ষোভ সমাবেশ ও র‌্যালি করেছে যুক্তরাজ্য বিএনপি।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের নেতৃত্ব সেন্ট্রাল লন্ডনের ক্লারিজ হোটেলের বাইরে থেকে র‌্যালি করে কমনওয়েলথ সম্মেলনের বাইরে আসে বিএনপির নেতাকর্মীরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ‘রানি এলিজাবেথ কনফারেন্স সেন্টারে ওমেন্স ফোরামের একটি প্ল্যানারি সেশনে’ মূল বক্তব্য দিচ্ছিলেন তখন বাইরে বিএনপির শত শত নেতাকর্মী ‘ফিরে যাও শেখ হাসিনা’ বলে স্লোগান দিচ্ছিল। এসময় তাদের হাতে ছিল নানান স্লোগান সম্ভলিত প্লেকার্ড, গুম ও খুন হওয়া নেতাকর্মীদের ছবি এবং ফ্রি খালেদা জিয়া লেখা ব্যানার। এসময় তারা কারাবন্ধী বিএনপির চেয়াপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পূনরোদ্ধারের দাবী জানান।

নেতাকর্মীরা জানান, শেখ হাসিনার সরকার অনির্বাচিত সরকার। তিনি জনগনের ভোটে নির্বাচিত নন। তাই ব্রিটেনের মত গণতান্ত্রিক দেশে স্বৈরাচারি সরকারের প্রধান হিসেবে তিনি দেশের প্রতিনিধিত্ব করতে পারেননা। ‘যেখানেই হাসিনা সেখানেই প্রতিরোধ’ কর্মসূচীর অংশ হিসেবে যুক্তরাজ্য বিএনপির সরকার বিরোধী আন্দলনে নতুন মাত্রা সংযোজন করা হয়েছে।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদর নেতৃত্ব এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার নাসিরুদ্দিন অসিম, আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান ব্যারিস্টার এম এ সালাম হুমায়ুন কবিরসহ আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকন বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজা সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু, আয়ারল্যান্ড বিএনপির সভাপতি হামিদুল নাসির, সাধারণ সম্পাদক কবির আহমদ সুইডেন বিএনপির উপদেষ্টা মহিউদ্দিন জিন্টু এমদাদ হোসেন কচি, সাধারণ সম্পাদক নাজমুল আবেদীন মোহন বিএনপি নেতা রেজাউল করিম শিশির আমিন বিল্লাল, ডেনমার্ক বিএনপির সভাপতি গাজী মনির জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়া সাধারণ সম্পাদক গনি সরকার যুগ্ম সম্পাদক মুস্তাক প্রমুখ।

x