ফুলবাড়ীতে বর্ণাঢ্য আয়োজনে নারী দিবস পালিত

0 14
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : ‘প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল রবিবার দিনাজপুরের ফুলবাড়ীতে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে। উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক বিষয়ক অফিসের যৌথ উদ্যোগে এবং বেসরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এপি’র সহযোগিতায় সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা পৌরশহরে বের করা হয়।

শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে ‘নারীর ক্ষমতায়নে বঙ্গবন্ধুর অবদান’ শীর্ষক আলোচনা সভায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রীতা ম-লের সভাপতিত্বে ও মহিলা বিষয়ক অফিসের আবৃতি প্রশিক্ষক ফারহানা খাতুনের স ালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার, উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা ফাতেমা জোহরা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোসাম্মৎ হাসিনা ভূঁইয়া, তথ্য কর্মকর্তা রোকসানা পারভীন। এছাড়াও বক্তব্য রাখেন ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি, দৈনিক ইত্তেফাক সংবাদদাতা ও দৈনিক দেশ মা সম্পাদক প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু, সাংগঠনিক সম্পাদক দৈনিক আজকালের খবর প্রতিনিধি ও দৈনিক দেশ মা’র ভারপ্রাপ্ত বার্তা সম্পাদক প্লাবন শুভ, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এপি’র স্পেন্সর শীপ ও সিস্টেম অফিসার মোছা. ফারহাতুন নেসা রেখা, জুনিয়র প্রোগ্রাম অফিসার মোতলেবুর রহমান, ব্রাকের এলাকা ব্যবস্থাপক (দাবি) আব্দুর রাজ্জাক, শাখা ব্যবস্থাপক (দাবি) এটিএম মমিনুল ইসলাম, শাখা ব্যবস্থাপক (বিসিইউপি) ফরিদুল ইসলাম, পি.ও (সিইপি) মিনহাজুল হায়াৎ, পি.ও (এসসিডি) সাখাওয়াৎ হোসেন প্রমুখ।

পরে নারী দিবস উপলক্ষ্যে আয়োজিত রচনা প্রতিযোগিতা ও নারীর ক্ষমতায়ন বৃদ্ধির লক্ষ্যে নারীদের মাঝে ঋণের চেক বিরতণ করা হয়। শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।
এতে বিভিন্ন সরকারি-বেসরকারি দফতরের কর্মকর্তা-কর্মচারী, এনজিও’র প্রতিনিধি, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, পল্লীসমাজের নারীরাসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.