ফ্রান্সকে নিয়ে ব্যঙ্গাত্মক গান গেয়ে আলোচনায় মেসিরা

0 ১৩৫
মেসিদের উদযাপন । ছবি : আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের ফেসবুক পেজ থেকে নেওয়া।

৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে বিশ্বকাপ শিরোপা জিতেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। তবে বিশ্বকাপ জয়ের পর ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে ড্রেসিংরুমে আর্জেন্টাইন খেলোয়াড়দের ব্যঙ্গাত্মক উদাযাপন নিয়ে কম আলোচনা-সমালোচনা হয়নি। আবারও ব্যঙ্গাত্মক উদযাপন করে আলোচনায় আলবিসেলেস্তারা।

কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনাকে একাই প্রায় হারিয়ে দিচ্ছিল ফ্রান্সের এমবাপ্পে। ফাইনাল ম্যাচে হ্যাটট্রিক করে দলকে একাই টেনে নেন তিনি। তবে শেষ পর্যন্ত লিওনেল মেসি ও আর্জেন্টিনার গোলরক্ষক মার্টিনেজের বীরত্বে ফ্রান্সকে হারিয়েই বিশ্ব শিরোপা নিজেদের করে নেয় আর্জেন্টিনা।

এমন ঐতিহাসিক দিনে ড্রেসিংরুমে জয় উদযাপনের সময় ফ্রান্সের এমবাপ্পেকে নিয়ে খোঁচা দেন মার্টিনেজ। ১৯৮৬ সালের পর ৩৬ বছর পর আবারও বিশ্বচ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। ফাইনাল শেষে ড্রেসিংরুমে নাচে-গানে মুহূর্তটি উপভোগ করেন লিওনেল মেসি-মার্টিনেজরা। সেই উদযাপনের সময়ই ড্রেসিংরুমে নাচের মধ্যে এমবাপ্পেকে খোঁচা মারতে ভুলেননি মার্টিনেজ। আর মার্টিনেজের এমন উদযাপন নিয়ে তাকে সমালোচনার মুখেও পড়তে হয়।

গতকাল শুক্রবার (২৪ মার্চ) জনপ্রিয় ফুটবলভিত্তিক ওয়েবসাইট গোলডট কমের প্রতিবেদন অনুযায়ী প্রীতি ম্যাচে গতকাল ভোরে পানামার বিপক্ষে ম্যাচে ২-০ গোলে সহজ জয় তুলে নেয় আর্জেন্টিনা। এই ম্যাচে ক্যারিয়ারের ৮০০তম গোলের মাইলফলক স্পর্শ করেন মেসি। তার এমন রেকর্ডময় ম্যাচে বিতর্কিত কাণ্ডে সমালোচনায় জড়াল লিওনেল মেসির দল।

বিশ্বকাপ ফাইনালের পর ফের ফ্রান্সকে নিয়ে ব্যঙ্গাত্মক উদযাপন করল আর্জেন্টিনা দল। এমন একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। যেখানে দেখা যাচ্ছে লাউতারো মার্টিনেজের নির্দেশনা মোতাবেক পুরো আর্জেন্টিনা দল ও গ্যালারিতে থাকা দর্শক কোরাসে অংশ নিয়েছে। যার অর্থ দাঁড়ায়, ফ্রান্সের জন্য এক মিনিট নীরবতা, তারা মারা গেছে।

Leave A Reply

Your email address will not be published.