বগুড়ায় আবারো দুই লাখ ডিম মজুত, হিমাগার মালিককে অর্থদন্ড

0 ৫৮

বগুড়া প্রতিনিধি: বগুড়ায় হিমাগারে ডিম মজুতের অভিযোগে কাফেলা কোল্ড স্টোরেজকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (২২ মে) দুপুরে সেখানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।একই সঙ্গে বৃহস্পতিবারের মধ্যে মজুত দুই লাখ ১৮ হাজার ১৭৯ পিস ডিম দ্রুত বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করতে সেখানে অবৈধভাবে ডিম মজুদ করা হয়েছে। খবর পেয়ে বগুড়া সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিব হাসান চৌধুরী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। সেখানে ১ লাখ ১৮ হাজার ১৭৯ পিস ডিম পাওয়া যায়। কৃষি বিপণন আইন ২০১৮-এর ১৯ ধারায় ম্যানেজার আবদুল হান্নানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া উদ্ধার হওয়া ডিম বাজারজাত করার নির্দেশ দেওয়া হয়। তবে কাফেলা কোল্ড স্টোরেজের ব্যবস্থাপক আব্দুল হান্নান বলেছেন, সবজি ও ফলের সঙ্গে ডিম সংরক্ষণের অনুমোদন থাকার পরও জরিমানা করা হয়েছে।

এর আগে ১৫ মে কাহালু উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. মেরিনা আফরোজ উপজেলার মুরইল মুনসুর কোল্ডস্টোর ও আফরিন কোল্ডস্টোরেজ অভিযান পরিচালনা করেন। এসময় আফরিন কোল্ডস্টোরেজে ৪ লাখ ৮৮ হাজার ৩৮৮ পিস ডিম উদ্ধার করা হয়। অবৈধভাবে মজুদ করায় ভ্রাম্যমাণ আদালতে কোল্ডস্টোরেজ কর্তৃপক্ষকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই সঙ্গে মজুদকৃত ডিম সাতদিনের মধ্যে বাজারজাত করার নির্দেশ দিয়ে সতর্ক করা হয়। এদিকে গত ১৯ মে জেলার সদর উপজেলার নুনগোলা ইউনিয়নের ঘোড়াধাপহাটে সাথী কোল্ড স্টোরেজ-২১ থেকে এক লাখ ডিম উদ্ধার করা হয়।

পরে ব্যবসায়ীদের মাধ্যমে ৪০ হাজার পিস বাজারজাত করা হয়। অবশিষ্ট ডিম কোল্ড স্টোরেজ থেকে অবৈধভাবে মজুদ প্রায় পাঁচ লাখ ডিম সাতদিনের মধ্যে বাজারে সরবরাহের নির্দেশ দিয়েছিল ভ্রাম্যমাণ আদালত। এমন শর্তে মুচলেকা নেয়া হয়।

বগুড়ার সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাকিব হাসান চৌধুরী জানান, ডিমের বাজার নিয়ন্ত্রণে এধরনের অভিযান চলমান থাকবে।

Leave A Reply

Your email address will not be published.