বগুড়ার পল্লী উন্নয়ন একাডেমীতে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী সমাবেশ

0 661

বগুড়া প্রতিনিধি: বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্যকন্য বর্তমান প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে বাংলাpic-mom-rda-bogra-21-sep-2016দেশ যখন উন্নয়ের শিখরে নিয়ে যাচ্ছে। তখনই দেশ ও স্বাধীনতা বিরোধী শক্তিরা দেশে জঙ্গিবাদের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। যারা ধর্মের নামে অপব্যাখ্যা দিয়ে জঙ্গি তৈরী কারখানায় তরুন যুবকদের বিপদগামী করছে। সভায় বর্তমান সরকারের উন্নয়ন, মধ্যম আয়ের দেশ গড়ার দৃঢ় প্রত্যয়কে বানচালসহ সরকারকে উত্থাত করতে জঙ্গি সংগঠনগুলো দেশব্যাপী অরাজকতা সৃষ্টি করে যাচ্ছে । তাছাড়া ইতিমধ্যে জঙ্গিবাদের শিকড় উপড়ে ফেলা হচ্ছে সরকারে কঠিন হস্তক্ষেপে। এদিকে যারা জঙ্গিবাদকে মদদপুষ্ঠ করছে তারাই আবার জঙ্গিদমনে জাতীয় ঐক্যের কথা বলছেন। এক সাথে দুটো কাজ হতে পারেনা। জঙ্গিবাদ রুখতে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টার সাথে আওয়ামীলীগসহ অঙ্গসংগঠন এবং দেশ রক্ষার কাজে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীই যথেষ্ট। জঙ্গিদের অপতৎপরতা রোধে জেলা উপজেলার সকল পৌর কাউন্সিলর, ইউপি চেয়ারম্যান- সদস্য সহ সকল পেশাজীবি মানুষদের সচেতনতামুলক কর্মকান্ডে এগিয়ে আসতে হবে এবং শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে সকলকে দলমতের উর্ধ্বে থেকে ঐক্যবন্ধ হয়ে দুর্বার প্রতিরোধ গড়ে তুলতে হবে।
বুধবার(২১ সেপ্টেম্বর) বগুড়া পল্লী উন্নয়ন একাডেমী হলরুমে উপজেলা চেয়ারম্যান, ভাইস- চেয়ারম্যান, পৌর মেয়র, কাউন্সিলর, ইউপি চেয়ারম্যান ও সদস্যদের সঙ্গে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী জেলা কমিটির সদস্য সচিব আলহাজ্ব মজিবর রহমান মজনু’র সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন একাডেমী’র ভারপ্রাপ্ত মহা-পরিচালক ড.একেএম জাকারিয়া, শেরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব আব্দুস সাত্তার, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব দবিবর রহমান, বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরামের বগুড়া জেলার যুগ্ম আহবায়ক ও শাখারিয়া ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক। শেরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আহসান হাবীব আম্বিয়ার সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শহর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মকবুল হোসেন, সাধারণ সম্পাদক এ্যাড, রেজাউল করিম মজনু, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব শাহ জামাল সিরাজী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর বদরুল ইসলাম পোদ্দার ববি, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সীমাবাড়ী ইউপি চেয়ারম্যান গৌরদাস রায় চৌধুরী, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবু সাঈদ সরকার, আল আমিন সরকার, দবির উদ্দিন, আব্দুল ওয়াহাব, শফিকুল ইসলাম রাঞ্জু, সুবোধ সরকার, আবুল কালাম আজাদ, পৌর কাউন্সিলর নাজমুল আলম খোকন, মুকুল হোসেনসহ অন্যান্য কাউন্সিলর, ইউপি সদস্যগণ বক্তব্য রাখেন।

Leave A Reply

Your email address will not be published.