বগুড়ার শেরপুরে শিশুদের স্কুল মিল্ক প্রোগ্রাম উদ্বোধন

0 ৭৮

বগুড়া প্রতিনিধি: শিশুদের আদর্শ পুষ্টিকর খাবার দুধ খাওয়ানোর নিয়মিত অভ্যাস গড়ে তোলা,স্কুলের বাচ্চাদের ঝড়ে পড়া রোধ করা সাথে প্রাণিসম্পদ এর গুরুত্বপূর্ণ খাদ্য উপাদান দুধের ব্যাবহারের মাধ্যমে দেশের দুগ্ধ শিল্পের উন্নয়ন, মেধা নির্মানেই নয় বরং ভবিষ্যৎ স্মার্ট প্রজন্ম তৈরিতে আদর্শ খাবার দুধ খাওয়ানো হয়।

প্রানিসম্পদ মন্ত্রণালয় ও প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রকল্প এলডিপির সহযোগিতায় এবং শেরপুর প্রানিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে ১৪ আগস্ট সোমবার দুপুরে উপজেলার কালিয়াকৈর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মৎস্য ও স্কুল মিল্ক প্রোগ্রাম চালু করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা.সানজিদা সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বগুড়া ৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান।

উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডা. মো: রায়হান পিএএ’র সার্বিক সমন্বয়ে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শেরপুর সার্কেল সজিব শাহরিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা, ডা.সাজিদ হাসান সিদ্দিকী, শেরপুর থানার অফিসার ইনচার্জ বাবু কুমার সাহা, উপজেলা শিক্ষা অফিসার, মোঃ কামরুল হাসান, ভেটেরিনারি সার্জন ডা. মোছাঃ রেহেনা খাতুন, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ সানজিদা হক, সীমাবাড়ী ইউপি চেয়ারম্যান গৌরদাস রায় চৌধুরী। এছাড়াও অভিভাবক বৃন্দ,স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এতে শেরপুর উপজেলার সীমাবাড়ী ইউনিয়নের প্রত্যন্ত স্কুল কালিয়াকৈর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত দুইশত পচিশজন ছাত্রছাত্রীকে ১৬০ দিনব্যাপি বিনামুল্যে দৈনিক ২২০ মিলি গ্রাম দুধ সরবরাহ করা হবে।

Leave A Reply

Your email address will not be published.