বগুড়ার শেরপুরে অতিরিক্ত বিদ্যুত বিল সংগ্রহকারী মিটার রিডারকে গণধোলাই

1,023

শেরপুর(বগুড়া)প্রতিনিধি : বগুড়ার শেরপুরে পল্লী বিদ্যুতের মিটার রিডার ভুয়া বিল তৈরী করে ২৬ আগস্ট শনিবার বিকেলে ঝাঁজর উত্তরপাড়া গ্রামে বিল আনতে গেলে ক্ষুব্ধ এলাকাবাসী মিটার রিডার নজরুল ইসলামকে আটক করে বিদ্যুতের পোলের সাথে বেঁধে মিটার রিডারকে গণধোলাই দিয়ে ছেড়ে দিয়েছে স্থানীয়রা।
জানা যায়, উপজেলার খামারকান্দি ইউনিয়নের ঝাঁজর (উত্তরপাড়া) গ্রামের ১’শটি পরিবারে বিদ্যুতের সুবিধা দেয়া হয়েছে। ওই এলাকায় বগুড়া পল্লী বিদ্যুৎ সমিতির শেরপুর এরিয়া অফিস থেকে ভৌতিক বিল তৈরী করে সাধারণ মানুষের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করে আসছে। আর এতেই ফুসে উঠেছে ওই এলাকার সাধারণ মানুষ। ভুক্তভোগিদের অভিযোগ মিটারে যে ইউনিট ওঠে বিলের কাগজে তার চেয়ে ১০ থেকে ৫০ ইউনিট বেশী উঠানো থাকে। আর এ কারনে আমাদের প্রতিমাসে অতিরিক্ত টাকা বিল দিতে হচ্ছে। এর ধারাবাহিকতায় ২৬ আগস্ট শনিবার বিকেল সাড়ে ৪ টার দিকে মিটার রিডার নজরুল ইসলাম ওই এলাকায় বিল আনতে তার সাথে ভুক্তভোগীদের কথা কাটাকাটির এক পর্যায়ে তাকে ধরে বিদ্যুতের পোলের সাথে বেধে মারপিট করে ছেড়ে দিয়েছে।
এ ব্যাপারে ভুক্তভোগী রফিকুল ইসলাম বলেন, নুর কাফির মিটারে ছিল ৭’শ ৮৫ ইউনিট আর বিলের কাগজে লেখা হয়েছে ৮’শ ৮৫ ইউনিট এবং আমারও মিটারের ইউনিটের চেয়ে ৫০ ইউনিট বেশী করে বিল করেছে।
এ ব্যাপারে বগুড়া পল্লী বিদ্যুৎ সমিতির শেরপুর এরিয়ার ডেপুটি জেনারেল ম্যানেজার আব্দুল্লাহ আল আমিন বলেন, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থ নেওয়া হবে।

x