বগুড়ায় জেএমবির ৪ শীর্ষ নেতা গ্রেফতার

72

বগুড়া প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জ উপজেলার পাকুড়তলা এলাকা থেকে শনিবার গভীর রাতে শীর্ষ ৪ জঙ্গিকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে অস্ত্র, গুলি, বোমা এবং বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

গ্রেফতাররা হলেন- পুরাতন জেএমবির রংপুর ও রাজশাহী বিভাগের দাওয়াতী বিভাগের প্রধান আতাউর রহমান ওরফে হারুণ (৩৪), ওই দুই বিভাগের বায়তুল মাল প্রধান ও নওগাঁ জেলার দায়িত্বশীল মিজানুর রহমান ওরফে নাহিদ (৪২), তার জামাতা একই সংগঠনের গাইবান্ধা জেলার দায়িত্বশীল জহুরুল ইসলাম ওরফে সিদ্দিক (২৭) ও পুরাতন জেএমবির বগুড়া জেলার দায়িত্বশীল মিজানুর রহমান (২৪)।

রোবাবার (২৪ নভেম্বর) দুপুরে বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওই ৪ জঙ্গিকে গ্রেফতারের কথা জানান।

সংবাদ সম্মেলেন পুলিশ সুপার বলেন, ‘ গোপান সংবাদের ভিত্তিতে শনিবার রাতে বগুড়ার শিবগঞ্জ উপজেলার পাকুরতলা বাসষ্ট্যান্ড এলাকা থেকে সন্দেহভাজন কয়েকজন জড়ো হলে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের কাছ থেকে অস্ত্র গুলি বিষ্ফোরক ও গ্রেনেড তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদে জঙ্গি পরিচয় নিশ্চিত হওয়া যায়। পুরাতন জেএমবির শীর্ষ পর্যায়ের নেতৃত্ব দিতেন তারা।

গ্রেফতারকৃতদের কাছ থেকে ৩ রাউন্ড গুলি, ১টি পিস্তল, ১ কেজি বিষ্ফোরক, ৮টি গ্রেনেড বডি, ১০টি গ্রেনেড তৈরির সার্কিট বিপুল সরঞ্জাম চাপাতি ও চাকু পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে বিস্ফোরক মামলা দিয়ে আদালতে পাঠানো হবে- বলেন পুলিশ সুপার।

x