বগুড়ায় বর্ন্যাতের মাঝে ত্রাণ বিতরণ ॥ বন্যা দূর্গত এলাকার মানুষ অনাহারে ও ঘরহারা থাকবে না ॥ পুনবার্সনে সহায়তা দেবে সরকার -প্রধানমন্ত্রী শেখ হাসিনা

0 1,519

দীপক সরকার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যখনই সুযোগ পেয়েছি, জনগনের পাশে দাড়িয়েছি, উত্তরাঞ্চলের বন্যা কবলিত সব এলাকাগুলোতে গিয়েছি এবং ক্ষতিগ্রস্তদের সবধরনে সাহায্যে করে আসছি। বন্যায় ক্ষতিগ্রস্ত দুর্গত এলাকার একটি মানুষও অনাহারে এবং ঘরহারা থাকবে না। তাদের পুনর্বাসনে সরকার সব ধরনের সহায়তা দেবে এবং বিনা পয়সায় খাদ্য সরবরাহ করে যাবে। বন্যা মোকাবেলায় আগে থেকেই সরকারের প্রস্তুতি ছিল। তাই এমন ভয়াবহ বন্যায়ও ক্ষয়ক্ষতি কম হয়েছে। নদী ভাঙনরোধে তার সরকার স্থায়ী ব্যবস্থা নেবেন বলে নদীপাড়ের দুর্গতদের আশ্বাস দেন তিনি। বন্যায় ক্ষতিগ্রস্থ সহ ৫০ লাখ মানুষকে ১০ টাকা করে ৩০ কেজি চাল বিতরণ করা হবে যতদিন প্রয়োজন হবে।
শেখ হাসিনা আরো বলেন, বন্যার কারণে খাদ্য ঘাটতি হতে দেবে না সরকার। প্রয়োজনে বিদেশ থেকে খাদ্য আমদানি করে খাদ্য নিরাপত্তা সকলের জন্য নিশ্চিত করা হবে।
২৬ আগস্ট শনিবার বেলা সোয়া ৩টার দিকে বগুড়ার সারিয়াকান্দি ডিগ্রী কলেজ মাঠ চত্বরে বন্যার্তদের মাঝে ত্রাণ এবং ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে ধানের চারা বিতরণকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।
এসময় বন্যায় ক্ষতিগ্রস্ত হওয়া কৃষকদের আশ্বস্ত করে প্রধানমন্ত্রী বলেন, তার সরকার ১১৭ কোটি টাকা কৃষি পুর্নবাসন সহায়তা দেবে। ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে এক বিঘা করে জমিতে ফসল চাষের ব্যবস্থা করা হবে। মানুষের ক্ষয়ক্ষতি করেছে বিএনপি-জামায়াত। আর আওয়ামী লীগ মানুষের পাশে দাঁড়িয়েছে। তিনি বিএনপি-জামায়াতের প্রতি ইঙ্গিত করে বলেন, যারা আগুন দিয়ে মানুষ হত্যা করে তারা দেশের কল্যাণ করতে পারে না, ধ্বংস করতে পারে। তাদের বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়াতে আহ্বান জানান শেখ হাসিনা।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন মায়া, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম,পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম, কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর ইসলাম নানক, ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিত কুমার রায়, জেলা সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন, সাধারণ সম্পাদক আলহাজ্ব মজিবর রহমান মজনু, সারিয়াকান্দি সোনাতলা আসনের এমপি আব্দুল মান্নান, বগুড়া- ৫ আসনের এমপি আলহাজ্ব হাবিবর রহমান, সারিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাহাদারা মান্নান, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলমগীর শাহী সুমন, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ। এসম জেলা প্রশাসক নুরে আলম সিদ্দিকী, পুলিশ সুপার আসাদুজ্জামন, জেলা পরিষদ চেয়ারম্যান মকবুল হোসেন, আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মুঞ্জুরুল আলম মোহন, সাংগঠনিক সম্পাদক আছাদুর রহমান দুলু, জেলা যুবলীগ সভাপতি সুভাশিষ পোদ্দার লিটন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলুসহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে প্রধান মন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে সকাল ১০টার দিকে হেলিকপ্টারে করে বন্যাদুর্গত গাইবান্ধায় পৌঁছে বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ শেষে এক জনসভায় বক্তব্য দেন।

Leave A Reply

Your email address will not be published.

x