বগুড়া-১ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আব্দুল মান্নান আর নেই

228

বগুড়া প্রতিনিধি:
বগুডা-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ১৮ জানুয়ারি শনিবার সকাল ৮টা ১৫ মিনিটে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সংসদ সদস্য আব্দুল মান্নানের ব্যক্তিগত সহকারী (পিএ) মতিউর রহমান মতি বিষয়টি নিশ্চিত করেছেন।

কৃষিবিদ আব্দুল মান্নান বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। তিনি আওয়ামী লীগের ছাত্রসংগঠন ছাত্রলীগের সভাপতির দায়িত্বও পালন করেছেন। ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন আব্দুল মান্নান। পরে একই আসনে দশম ও একাদশ সংসদের সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। তিনি বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি ছাড়াও বগুড়া প্রেসক্লাবের সদস্যও ছিলেন।
কৃষিবিদ আব্দুল মান্নান ১৯৫৩ সালের ১৯ ডিসেম্বর বগুড়া জেলার সারিয়াকান্দি থানা হিন্দুকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মো. জালাল উদ্দিন সরদার এবং মাতা মোছা. মুনজিলা বেগম।
সংসদ সদস্য আব্দুল মান্নান তার নির্বচনী এলাকায় যমুনা নদীর ভাঙ্গন প্রতিরোধসহ রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠানের অভূতপূর্ব উন্নয়ন করে এলাকার জনপ্রিয় নেতা হিসেবে পরিচিত উঠেছিল।
তার মৃত্যুতে বগুড়া সারিয়াকান্দি-সোনাতল আসনের বাসিন্দা ছাড়াও পুরো জেলার রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। সাংসদ আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া জেলা আওয়ামীলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনাসহ শোক সন্তুপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

x