বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ও শহীদ কামারুজ্জামানের সমাধিতে ডা. অর্ণা জামানের শ্রদ্ধা নিবেদন

0 ১৩০
নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ যুব-মহিলা লীগের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির সদস্য ডা: আনিকা ফারিহা জামান অর্ণা।
সোমবার (২৪ জুলাই) মহানগরীর কুমারপাড়াস্থ আওয়ামী লীগের দলীর কার্যালয়ের পাশে এই শ্রদ্ধা নিবেদন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুর রহমান বাদশা, যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল মোমিন, মহানগর যুব-মহিলা লীগের সভাপতি আইনজীবী. ইসমত আরা, সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন নিলুসহ আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ ও ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা।
এসময় ডা. আনিকা ফারিহা জামান অর্ণা বলেন, ‘সাধারণ মানুষের পাশে থেকে তাদের উন্নয়নে কাজ করার জন্যই মূলত রাজনীতিতে আসা। আমার পরিবার বরাবরই সাধারণ মানুষের জন্য কাজ করেছে। সেই জায়গা থেকে আমিও আমার সাধ্যমতো কাজ করে এসেছি এসকল সাধারণ মানুষের জন্য। ভবিষ্যতেও এটি অব্যাহত রাখবো।’
তিনি আরও বলেন, ‘বর্তমানে নারী নেতৃত্ব প্রাধান্য পাচ্ছে। সেক্ষেত্রে যেহেতু আমাকে যুব-মহিলা লীগের একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে সেহেতু নারীদের নিয়ে প্রান্তিক জনগোষ্ঠীর কাছে পৌঁছানোই হবে আমার মূল লক্ষ্য।’
পরে মহানগরীর কাদিরগঞ্জে অবস্থিত জাতীয় নেতা শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার সমাধিতে পুষ্পস্তবক অর্পন করেন ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।
প্রসঙ্গত, ডা. আনিকা ফারিহা জামান অর্ণা জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার পৌত্রী এবং রাজশাহী সিটি মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটনের জ্যেষ্ঠা কন্যা।
এছাড়াও ডা: অর্না জামান কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এরপর মূল দল আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য পদে দায়িত্ব পালন করে এবং বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগ স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন।

Leave A Reply

Your email address will not be published.