বজ্রপাত রোধে আটঘরিয়ায় ৪শত তালের চারা রোপণ

0 ৮১
পাবনা প্রতিনিধি:  মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে পাবনার আটঘরিয়া উপজেলার হায়দারপুর সুতির বিল সড়ক ৪০০টি তালের চারা লাগানো হয়েছে।  বজ্রপাত প্রবণ এলাকায় তালগাছ রোপনের জন্য ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী সকলকে আহ্বান জানিয়েছেন।
আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় আটঘরিয়া উপজেলা কৃষি অফিস এই কর্মসূচি বাস্তবায়ন করে।
তালের চারা রোপন কার্যক্রমে উপস্থিত ছিলেন আটঘরিয়া উপজেলা কৃষি অফিসার সজীব আল মারুফ। উপসহকারী কৃষি অফিসার সাফাজ উদ্দিন, জাহিদুল হক, সাইফুল ইসলাম, মনিরুজ্জামান মনির, আ: রব খান, জাফর আলী, সুলতানা রাজিয়া, সাংবাদিকবৃন্দ এবং স্থানীয় গ্রামবাসী।
তালের চারা রোপন শেষে সুরক্ষার জন্য চারাগুলোকে ঘিরে দেওয়া হয় এবং স্থানীয় গ্রামবাসীকে নিজেদের স্বার্থে যত্ন নেওয়ার জন্য আহ্বান জানানো হয়।
উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সজীব আল মারুফ বলেন, ২২-২৩ অর্থ বছরে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় হায়দার পুর সুতির বিল সড়কে ১ কিলোমিটার রাস্তায়  ৪০০টি “তালের চারা রোপণ” করা হয়েছে।
তিনি আরও বলেন,  বজ্রপাত প্রতিরোধে, মাটির ক্ষয়রোধ, এবং পুষ্টির জোগানে রোপণকৃত তালগাছ গুলি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

Leave A Reply

Your email address will not be published.