বড়াইগ্রামে নিম্ন আয়ের মানুষের মাঝে কম মূল্যে খাদ্য সামগ্রী সরবরাহ

0 ১৩৩
নাটোর প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে রমজান মাসে নিম্ন আয়ের মানুষের মাঝে কম মূল্যে খাদ্য সামগ্রী সরবরাহ করছে এলাকার ‘মানবিক সেবা ফাউন্ডেশনথ নামের একটি সংগঠন। ১ কেজি ছোলা, ১ কেজি চিনি, ১ কেজি মসুর ডাল, ১ কেজি পোলাওয়ের চাল,  ১ কেজি সোয়াবিন তেল ও ১ কেজি ময়দার ৭৫০ টাকার এই প্যাকেজটি দেওয়া হচ্ছে নিম্ন আয়ের মানুষদের মাঝে মাত্র ৫শথ টাকায়। ৩১ মার্চ থেকে শুরু হওয়া এই কার্যক্রম চলবে পুরো রমজান মাস ব্যাপী। আজ সোমবার সকাল ১০ টা থেকে এই সামগ্রী দেওয়া হয় উপজেলার গড়মাটি এলাকায়। উপজেলার বিভিন্ন স্থানে ট্রাকে করে এই সামগ্রী নিয়ে যাওয়া হচ্ছে।
যে এলাকায় যেদিন দেওয়া হবে সেই এলাকায় মাইকিং করে চালানো হচ্ছে প্রচার। তবে কোন স্বচ্ছল মানুষকে এই সামগ্রী দেওয়া হচ্ছে না। খাদ্য সামগ্রীর ট্রাকের পেছনে নারী ও পুরুষের দুটি লাইন করে প্রত্যেককে  ৫শথ টাকার বিনিময়ে একটি করে প্যাকেজ দেওয়া হচ্ছে। প্রতিদিন ১০০ থেকে ১৫০ টি প্যাকেজ সরবরাহ করা হচ্ছে। এসব সামগ্রী কম দামে পেয়ে লাইনে দঁাড়ানো মানুষগুলো বেশ খূশি।
এলাকার সচেতন মহলের মানুষেরা জানান, বিভিন্ন সংগঠন থেকে এলাকার নিম্ন আয়ের মানুষের মাঝে এই কম মূল্যে খাদ্য সামগ্রী বিতরণেনর উদ্যোগের প্রশংসা করেছেন।
‘মানবিক সেবা ফাউন্ডেশনথ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জানান, আমেরিকা প্রবাসী সালাহ উদ্দিন খান ফজলু মিয়া ও মুজাহিদ চৌধুরী নামের তিন প্রতিষ্ঠিত প্রবাসীর ভতুর্কী সহযোগিতায় রমজান মাসে ‘প্রজেক্ট আইডিয়া লসথ নামে এই প্যাকেজটির মাধ্যমে এই রমজান মাসে নিম্ন আয়ের মানুষের মাঝে  কম মূল্যে খাদ্য সামগ্রী বিক্রি করা হচ্ছে। তিনি দেশের প্রতিষ্ঠিত ব্যবসায়ীদের প্রতি এই রমজান মাষে কম লাভে বা ভর্তুকি দিয়ে হলেও খাদ্য সামগ্রী নিয়ে সাধারণ ও নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান।

Leave A Reply

Your email address will not be published.