বড়াইগ্রামে নিম্ন আয়ের মানুষের মাঝে কম মূল্যে খাদ্য সামগ্রী সরবরাহ

0 ১৪৫
সোহেল রানা,  নাটোর প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে রমজান মাসে নিম্ন আয়ের মানুষের মাঝে কম মূল্যে খাদ্য সামগ্রী সরবরাহ করছে এলাকার ‘মানবিক সেবা ফাউন্ডেশনথ নামের একটি সংগঠন। ১কেজি ছোলা, ১ কেজি চিনি, ১ কেজি মসুর ডাল, ১ কেজি পোলাওয়ের চাল,  ১ কেজি সোয়াবিন তেল ও ১ কেজি ময়দার এই প্যাকেজটি দেওয়া হচ্ছে নিম্ন আয়ের মানুষদের মাঝে মাত্র  ৫শথ টাকায়।
৩১ মার্চ থেকে শুরু হওয়া এই কার্যক্রম চলবে পুরো রমজান মাস ব্যাপী।  সোমবার এই সামগ্রী দেওয়া হয় উপজেলার গড়মাটি এলাকায়। উপজেলার বিভিন্ন স্থানে ট্রাকে করে এই সামগ্রী নিয়ে যাওয়া হচ্ছে। যে এলাকায় যেদিন দেওয়া হবে সেই এলাকায় মাইকিং করে চালানো হচ্ছে প্রচার। তবে কোন স্বচ্ছল মানুষকে এই সামগ্রী দেওয়া হচ্ছে না।
খাদ্য সামগ্রীর ট্রাকের পেছনে নারী ও পুরুষের দুটি লাইন করে প্রত্যেককে  ৫শথ টাকার বিনিময়ে একটি করে প্যাকেজ দেওয়া হচ্ছে। প্রতিদিন ১০০ থেকে ১৫০ টি প্যাকেজ সরবরাহ করা হচ্ছে। এসব সামগ্রী কম দামে পেয়ে লাইনে দাঁড়ানো মানুষগুলো বেশ খূশি। তারা জানান এই দূর্মূল্যের বাজারে বেশ কম দামে জিনিসগুলো পাচ্ছেন তারা। বাজারে কিনতে গেলে এর চেয়ে অনেক বেশী দামে তাদের কিনতে হতো ।
‘মানবিক সেবা ফাউন্ডেশনথ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জানান, যুক্তরাষ্ট্র প্রবাসী আলমগীর কবীরের ভতুর্কী সহযোগিতায় রমজান মাসে ‘প্রজেক্ট আইডিয়া লসথ নামে এই প্যাকেজটির মাধ্যমে তিনি দেশের ব্যবসায়ীদের একটি ম্যাসেজ দিতে চান। বিভিন্ন দেশে এই রমজান মাসে অন্যান্য সময়ের চেয়ে কম মূল্যে খাদ্য সামগ্রী বিক্রি করেন। কিন্তু আমাদের দেশে রমজান মাসে পণ্যেও দাম আরো বেশী মূল্য নেওয়া হয়।
তারা যেন বছরের ১১ মাস ব্যবসা করলেও এই রমজান মাসে যেন কম লাভে বা ভর্তুকি দিয়ে হলেও সাধারণ মানুষের কথা ভেবে জিনিস বিক্রি করেন। আর সমাজের উচ্চবিত্তদের অনুরোধ করেন যেন তারা এ ধরনের প্রজেক্ট করে নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়ান।

Leave A Reply

Your email address will not be published.