বরেন্দ্র অঞ্চলের পানি সংকট দূরীকরণ শীর্ষক মতবিনিময় সভা

0 ৬৮

প্রেস বিজ্ঞপ্তিঃ রাজশাহীর ক্ষুদ্র নৃগোষ্ঠীর রক্ষাগোলা গ্রাম ভিত্তিক স্থিতিশীশংকর দূরীকরণ” শীর্ষক মত বিনিময় সভা অনুষ্ঠিত।  শনিবার  (৯ সেপ্টেম্বর) সকালে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ল খাদ্য নিরাপত্তা কর্মসূচির আওতায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ, ডিপ অপারেটরদের সাথে রক্ষাগোলা সংগঠনের নেতৃবৃন্দ ও প্রান্তিক বাঙালি কৃষকদের “বরেন্দ্র অঞ্চলে পানি সম্মেলন কেন্দ্রে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ ও সেন্টার ফর ক্যাপাসিটি বিল্ডিং অব ভলান্টরী অগানাইজেশন এর যৌথ আয়োজনে মাত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান বেগম আখতার জাহান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিসিবিভিও নির্বাহী প্রধান বীর মুক্তিযোদ্ধা মোঃ সারওয়ার-ই-কামাল স্বপন, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক প্রকৌশলী মোঃ আব্দুর রশীদ, অব: সহকারী পরিচালক গোয়েন্দা শাখা কাস্টমস সুনন্দন দাস। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন রোক্ষাগোলা সমন্বয় কমিটির সভাপতি সরল এক্কা, মতবিনিময় সভা সঞ্চালনা করেন সিসিবিভিও কর্মসূচি সমন্বয়কারী মো আরিফ।

প্রধান অতিথি বেগম আখতার জাহান তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন এই দেশটাকে ক্ষুধা মুক্ত দারিদ্রমুক্ত হিসেবে গড়ে তুলতে তাই তিনি সবসময় বলতেন কৃষক বাঁচলে দেশ বাঁচবে। তারই ধারাবাহিকতায় আমাদের মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা তারই দেখানো পথে চলছে এবং কৃষকের ন্যায্য অধিকার আদায়ের জন্য তিনি সব সময় অগ্রণী ভূমিকা পালন করছেন। কৃষক যেন মাঠে কোন রকম সমস্যা না পারে সেজন্য বিভিন্ন প্রনদনা ও ভর্তুকি দিয়ে যাচ্ছেন মাঠ পর্যায়ের কৃষকদের জন্য।

তিনি সবসময় বলছেন স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আমাদের কৃষকদের স্মার্ট ভাবে গড়ে তুলতে হবে। এই বঙ্গবন্ধুর বাংলাদেশে কেউ পিছে থাকবে না সে আদিবাসী হোক আর অন্য কোন শ্রেণীর মানুষ হোক। সবাইকে একসাথে নিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে এই বাংলাদেশ গড়ে তুলতে হবে সোনার বাংলা হিসেবে।

আদিবাসী ভাইবোনদের উদ্দেশ্যে আমি একটি কথাই বলতে চাই বঙ্গবন্ধুর বাংলাদেশে পিছিয়ে পড়ার কোন সুযোগ নেই আপনারা নিজেদেরকে কোন সময় ছোট করে দেখবেন না আমরা বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ আপনাদের পাশে সবসময় ছিলাম, আছি এবং থাকবো আপনাদের মাঠ পর্যায় কোন রকমের সমস্যা হলে আমরা তাৎক্ষণিক তা সমাধানের চেষ্টা করব। তাই সবাইকে একত্রে কাজ করতে হবে তাহলে আমাদের দেশটাকে স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট কৃষি হিসেবে গড়ে তুলতে পারব।

বরেন্দ্র অঞ্চলে পানি সংকট দূরীকরণ শীর্ষক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন নাগরিক সমাজের প্রতিনিধি, রোক্ষাগোলা নেতৃবৃন্দ,সাংবাদিকবৃন্দ ও বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের অতিরিক্ত প্রধান প্রকৌশলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.