বর্তমান সরকারের আমলে সকল ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে ধর্ম পালন করতে পারে: এমপি বাদশা

0 ৫৪

সংবাদ বিজ্ঞপ্তি: রাজশাহী-২ (সদর) আসনের মাননীয় সংসদ সদস্য অধ্যক্ষ মো. শফিকুর রহমান বাদশা বলেছেন, মহান মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে আমরা একটি স্বাধীন, সার্বভৌম, অসাম্প্রদায়িক বাংলাদেশ পেয়েছি। আর এ দেশ একক কোন সম্প্রদায়ের মাধ্যমে স্বাধীন হয় নি। হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টানসহ সকল ধর্মের শ্রেণি-পেশার মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে দেশ স্বাধীন করেছেন।

ধর্মনিরপেক্ষ এ দেশকে একটি সাম্প্রদায়িক রাষ্ট্রে রুপান্তরের জন্য নানা সময়ে নানা ষড়যন্ত্র হচ্ছে। সবকিছু মোকাবিলা করে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছেন, ‘সকল ধর্মের মানুষ যেন নিজ নিজ ধর্ম পালন করতে পারে, কোন ধরণের বাঁধা-বিঘœ ছাড়া’। আমি এ আসনের এমপি, আমার নৈতিক দায়িত্ব হচ্ছে, যে যে ধর্ম পালন করবে, তারা যেন শান্তিপূর্ণভাবে তা করতে পারে, তা নিশ্চিত করা। বর্তমান সরকারের আমলে সকল ধর্মের মানুষ নিজ নিজ ধর্ম শান্তিপূর্ণভাবেই পালন করতে পারে।

বুধবার (১৫ মে) বিকেলে রাজশাহী নগরীর আলুপট্টি সংলগ্ন পদ্মার চরে চড়ক মেলায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মাননীয় সাংসদ। এরআগে মেলা প্রাঙ্গণ ঘুরে দেখেন তিনি।
পদ্মা সর্বজনীন শিবমন্দির এ মেলার আয়োজন করে। শিবপূজা ও হাজরা পূজা উদযাপনে এ মেলার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে মাননীয় সাংসদ আরও বলেন, আমরা প্রশাসনকে নির্দেশ দিয়েছি, সকল ধর্মের মানুষ যেন তাদের ধর্মীয় উৎসব পালন করতে পারে। এক্ষেত্রে তারা সকল ধরণের সহযোগিতা করবে এবং তারা সহযোগিতা করছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ। উপস্থিত ছিলেন, পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি শরৎচন্দ্র সরকার, পরিষদের সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল ঘোষ, মহানগর ছাত্রলীগের দপ্তর সম্পাদক রুদ্র ধরসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

Leave A Reply

Your email address will not be published.