বাংলাওয়াশ হওয়া ইংলিশদের ধুয়ে দিল ব্রিটিশ গণমাধ্যম

0 ২২৭
পুরো টি-টোয়েন্টি সিরিজে এমনই হতশ্রী ছিল ইংল্যান্ড। ছবি: বিসিবি

সাদা বলের ক্রিকেটে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। নাক উঁচু ইংলিশরা বাংলাদেশ সফরে এসে প্রত্যাশিতভাবে জিতে নিয়েছিল ওয়ানডে সিরিজ। টি-টোয়েন্টি সিরিজটাও নিজেদের করে নেবে তারা, এমনটিই হয়তো ভেবেছিল জস বাটলারের দল।

কিন্তু পাশার দান উল্টে যায়

সিরিজের প্রথম ম্যাচেই। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৬ উইকেটের জয় পায় বাংলাদেশ। অনেকেই ভেবেছিল পরের ম্যাচে ঘুরে দাঁড়াবে ইংল্যান্ড।

কিন্তু না, সেটি তো হয়ইনি, উল্টো দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪ উইকেটে জিতে সিরিজ পকেটে পুরে নেয় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচেই ইংল্যান্ডকে যে কোনো ফরম্যাটে প্রথমবার সিরিজে হারানোর ইতিহাস গড়ে বাংলাদেশ।

আর শেষ ম্যাচে ইংল্যান্ডকে আরও বড় লজ্জায় ডুবায় বাংলাদেশ। এবার ইংলিশদের নিজেদের মাটিতে বাংলাওয়াশ করে সাকিব আল হাসানের দল। মিরপুর শেরেবাংলায় হারের মুখ থেকে ঘুরে দাঁড়িয়ে ইংলিশদের ১৬ রানে হারিয়ে হোয়াইটওয়াশের লজ্জা দেয় টাইগাররা। এমন লজ্জা মেনে নিতে পারেনি ব্রিটিশ মিডিয়াগুলো। রীতিমতো ধুয়ে দিয়েছে ইংল্যান্ড দলকে।

ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ান শিরোনামে লিখেছে, ‘২০১৬ সালের পর ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের লজ্জা দিল বাংলাদেশ।’

দ্য টেলিগ্রাফ ইংল্যান্ড দলকে নিয়ে করেছে উপহাস। শিরোনাম দিয়েছে, ‘মাখন মাখানো ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিল বাংলাদেশ।’

ডেইলি মেইল শিরোনাম করেছে, ‘শোচনীয়ভাবে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ।’

তবে সবাইকে ছাপিয়ে গেছে দ্য টাইমসের শিরোনাম। ইংল্যান্ডে এখন শীত পড়ছে। সেটি তুলে ধরে তারা লিখেছে, ‘গোঙানিতে শেষ হলো ইংল্যান্ডের বিভ্রান্ত শীত!’

Leave A Reply

Your email address will not be published.