বাংলাদেশের ক্রিকেটে যত ‘মেহেদী’!

0 20

স্পোর্টস ডেস্ক: ঢাকা প্লাটুনের হয়ে ঝড় তুললেন এক ‘মেহেদী হাসান’। টাইগারভক্তদের জানতে চাওয়া- এ কোন ‘মেহেদী হাসান’? ‘মেহেদী হাসান’ নামটি পরিচিত থাকলেও ঢাকা প্লাটুনের হয়ে ঝড় তোলা এই মেহেদী হাসানকে কেউই চিনেন না। শুধু এই মেহেদী হাসানই নয়, মাঝে মধ্যে কোন না কোন মেহেদী আলো ছড়াচ্ছেন। কিন্তু সমর্থকরা চিনছেন না অধিকাংশ মেহেদীদের!

এবারের বিপিএলের সৌজন্যে টাইগার সমর্থকরা বেশ কয়েকজন মেহেদীর সঙ্গে পরিচিত হয়ে গেছে। যেমন আজ কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে ঢাকা প্লাটুনের হয়ে বলে-ব্যাটে দ্যুতি ছড়িয়েছেন মেহেদী হাসান। গত বছর তিনি খেলেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে। তখন মেহেদীর পরিচয় ছিল শুধুই অফ স্পিনার হিসাবে। কিন্তু সেই কুমিল্লার বিরুদ্ধেই সোমবার (২৩ ডিসেম্বর) বুঝিয়ে দিলেন তিনি ব্যাট হাতেও সিদ্ধহস্ত।

এদিন ঢাকার হয়ে বল হাতে যেমন ছিলেন তেমনি ব্যাট হাতেও। ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ৯ রান দিয়ে তুলে নিয়েছেন সৌম্য সরকার ও সাব্বির রহমানের মতো গুরুত্বপূর্ণ ২ উইকেট। ব্যাটিংয়ে প্রমোশন পেয়ে কাজে লাগিয়েছেন। একেবারে টি-টোয়েন্টি মেজাজ বলতে যা বোঝায় সেভাবেই খেলেছেন মেহেদী। ২৯ বলে ৫৯। চারের চেয়ে ছক্কাই বেশি মেরেছেন মেহেদী। সাতটি ছক্কার বিপরীতে চার মাত্র দুটি।

এভাবে খেলতে থাকলে দ্রুতই যে নির্বাচকদের দৃষ্টি কাড়বেন সেটা বুঝতে বিশেষজ্ঞ হওয়ার দরকার নেই। তবে এরই মাঝে নির্বাচকদের রাডারে ধরা পড়েছেন আরেক মেহেদী। তার পুরো নাম মেহেদী হাসান রানা। এই পেসার খেলছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে। এখনো অবধি দারুন ধারাবাহিকতা দেখিয়ে বল করে চলেছেন তিনি। টি-টোয়েন্টিতে উইকেট নেওয়ার চেয়েও গুরুত্বপূর্ণ রান আটকানো। সেই কাজটি ভালোমতোই করছেন মেহেদী হাসান রানা।

মেহেদী হাসান মিরাজ কারো কাছে অচেনা নন। জাতীয় দলের এই অফ স্পিনিং অলরাউন্ডার বিপিএলে এখনো নিজেকে পাদপ্রদীপের আলোয় নিয়ে আসতে পারেননি। আরেকজন মেহেদী বিপিএলে এসেই ঝড় তুলেছিলেন। এরপর তিনি জাতীয় দলের ক্যাম্পেও ছিলেন। নাম তার নাম মেহেদী মারুফ। এক সময় ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলা এই ব্যাটসম্যান এখন নিজেকে হারিয়ে খুঁজছেন। ভুল না করতে চাইলে এই মেহেদীদের চিনে রাখুন!

Leave A Reply

Your email address will not be published.