বাংলাদেশের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা দেখছেন লঙ্কান কিংবদন্তি মুরালি

0 ৯৫
ছবি : সংগৃহীত

আগামী ৫ অক্টোবর থেকে মাঠে গড়াবে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপ। এরই মধ্যে দামামা বাজতে শুরু করেছে বৈশ্বিক এই টুর্নামেন্টের।

সীমিত ওভারের এই শ্রেষ্ঠত্বের লড়াইয়ে সুপার ফোরে জায়গা করে নেবে পয়েন্ট তালিকার প্রথম ৪ দল। যদিও এ নিয়ে এখন থেকেই শুরু হয়েছে নানান সমীকরণ। কার হাতে উঠতে যাচ্ছে এবারকার শিরোপা! শুধু শিরোপার ভবিষ্যদ্বাণীই না। সর্বোচ্চ রান সংগ্রাহক, সর্বোচ্চ উইকেটশিকারি, সেমিফাইনালিস্ট, ফাইনালিস্ট নিয়েও ভবিষ্যদ্বাণী চলছে।

সমীকরণ মেলানোর তালিকায় প্রতিবারই ক্রিকেটবোদ্ধা, বিশ্লেষকদের পাশাপাশি নাম লেখান সাবেক ক্রিকেটাররা। ভারতের মাটিতে বিশ্বকাপ নিয়ে শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরনও ভবিষ্যদ্বাণী করেছেন। অংশগ্রহণকারী ১০ দলের বর্তমান পারফরম্যান্স, গেম প্ল্যান ও অভিজ্ঞতার বিচারে সেমিফাইনালিস্ট ৪ দলকে বাছাই করেছেন তিনি।

তার (মুরালিধরন) দাবি, এবার বিশ্বকাপ হবে এশিয়ায়। ফলে এই অঞ্চলের দলগুলো বেশি সুবিধা পাবে। কারণ, কন্ডিশন অনুকূলে থাকবে।

সম্প্রতি এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে বার্তাসংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই)।

মুরালিধরনের ভাষ্য, গত দুই বিশ্বকাপ জিতেছে যথাক্রমে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। আমাদের কন্ডিশনে এই দুই দলের চেয়ে এশিয়ার দলগুলোই ভালো। মনে রাখতে হবে আপনি ভারতে খেলছেন, ইংল্যান্ড বা নিউজিল্যান্ডে নয়।

সর্বকালের অন্যতম ঘূর্ণি জাদুকরের মন্তব্য, ২০২৩ বিশ্বকাপ জয়ের দারুণ সম্ভাবনা রয়েছে ভারতের। কারণ, স্বাগতিক হিসেবে হোমগ্রাউন্ডের সুবিধা এবং নিজেদের সমর্থকদের ব্যাপক সমর্থন পাবে তারা।

তিনি আরও যোগ করেন, এখনকার পাকিস্তানের ওয়ানডে দলটি চমৎকার। প্রতিবেশী দেশে নিজেদের স্বপক্ষে কন্ডিশন পাবে তারা। আনপ্রেডিক্টেবল দলটি এখানে দুর্দান্ত কিছু করে দেখাতে পারে।

মুরালিধরনের ভাষায়, সাম্প্রতিক সময়ে শ্রীলঙ্কা ভালো খেলছে। বাংলাদেশও দারুণ করছে। সেরাটা দিতে পারলে এই ৪ দলের মধ্যে যে কারো ট্রফি জেতার সম্ভাবনা আছে।

সর্বোপরি তিনি দাবি করেন, প্রত্যেক দলের শক্তি ও দুর্বলতা রয়েছে। বিশ্বকাপের মঞ্চে কে ভালো করবে; তা গ্যারান্টি দিয়ে বলা যাবে না। বিশেষ করে নক-আউট পর্ব থেকে যেকোনো হট ফেবারিট দল ছিটকে যেতে পারে।

 

Leave A Reply

Your email address will not be published.