বাংলাদেশের স্বপ্নভঙ্গ করে শিরোপা ভারতের

810

image-26339খেলাধুলা ডেস্ক : শিরোপা স্পর্শ করার কাছাকাছি গিয়েও পারল না বাংলাদেশ। বাংলাদেশের তরুণরা পারল না প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকির শিরোপা জিততে। শেষ মুহূর্তের গোলে হৃদয় ভেঙেছে বাংলাদেশের। বাংলাদেশকে হারিয়ে বয়সভিত্তিক এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয়েছে ভারত।

শুক্রবার বিকেলে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে দু-দুবার এগিয়ে গিয়েও ভারতীয় তরুণদের কাছে ৫-৪ গোলে হেরে যায় স্বাগতিকরা। ম্যাচের একেবারে শেষ মিনিটে জয়সূচক গোলটি করে ভারত।

শুক্রবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে শুরুতেই এগিয়ে যায় বাংলাদেশ। ভারত কিছুক্ষণ পর সমতায় ফিরলেও প্রথমার্ধে ২-১ ব্যবধানের লিডের স্বস্তি নিয়েই মাঠ ছাড়েন আশরাফুলরা। বিরতির পর ভারতের যুবাদের দাপটে কোণঠাসা হয়ে পড়া বাংলাদেশ একসময় ৪-৩ ব্যবধানে পিছিয়ে পড়েছিল। বাজে সময় পেছনে ফেলে সমতায় ফিরলেও শেষ পর্যন্ত ৫-৪ গোলের হারকে সঙ্গী করেই মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে।

এরআগে ভারতকে ৫-৪ গোলে হারিয়ে টুর্নামেন্টে শুভ সূচনা করেছিল বাংলাদেশ। পরের ম্যাচে ওমানকে ১০-০ গোলে উড়িয়ে সেমিফাইনালে উঠেছিল লাল-সবুজের দল। বৃহস্পতিবার সেমিফাইনালে চাইনিজ তাইপেকে ৬-১ গোলে উড়িয়ে দিয়ে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপের ফাইনালে জায়গা করে নিয়েছিল বাংলাদেশের যুবারা।

x