বাংলাদেশে শেখ হাসিনার কোনো বিকল্প নাই- পররাষ্ট্র প্রতিমন্ত্রী

0 ২১২
স্টাফ রিপোর্টার: বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনো বিকল্প নাই বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহ্রিয়ার আলম, এমপি। শনিবার (১৬ সেপ্টেম্বর) বিকালে চারঘাট উপজেলা পরিষদ চত্বরে ৫০তম স্কুল, মাদ্রাসা ও কারিগরী শিক্ষা গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা ২০২৩ এর পুরস্কার বিতরণী, জাতীয় শিক্ষাসপ্তাহ ২০২৩ এর পুরস্কার বিতরণী, তথ্য-আপা প্রকল্পের বিশেষ উঠান বৈঠক এবং যুব উন্নয়ন অধিদপ্তরের আইসিটি প্রশিক্ষণপ্রাপ্তদের সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
শাহ্রিয়ার আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অগ্রগতিকে সামনে এগিয়ে নেবার জন্য দৃঢ় প্রতিজ্ঞ। পৃথিবীতে এমন কোনো শক্তি নাই তাঁকে আটকে রাখতে পারে। তিনি যতদিন বেঁচে থাকবেন ততদিন দেশের উন্নয়নে, দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাবেনÑ তাঁকে কেউ আটকাতে পারবে না।
কর্মসংস্থান ও উদ্যোক্তা তৈরি করাই সরকারের লক্ষ্য উল্লেখ করে অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, আমাদের বড় সমস্যা ছিল নারীদের ক্ষমতায়নে আমরা এগিয়ে যেতে পারছিলাম না। শেখ হাসিনার আমলে আমরা তা করতে পেরেছি। এখন গ্রাম পর্যায়ে আমাদের মা-বোনেরা সুন্দর কিছু হাতের কাজ করছে, সেগুলো অনলাইনে বিক্রির ব্যবস্থা করেছে সরকার; এতে নারীদের উপার্জন হচ্ছে Ñ এ ভাবেই নারীর ক্ষমতায়ন হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
তথ্য-আপা প্রকল্পের মাধ্যমে নারীর ক্ষমতায়নে কাজ করছে সরকার জানিয়ে তিনি বলেন, এর মাধ্যমে কোনো নারী পড়া-লেখা জানুক বা না জানুক, কম্পিউটার চালাতে পারুক বা না পারুক সে তাঁর চারপাশে কি হচ্ছে না হচ্ছে তা জানতে পারছে; কী করলে তাঁর ভাগ্যের উন্নয়ন হবে সে বিষয়ে জানতে পারছে। তিনি বলেন, এক সময় রাজশাহীতে মেয়েদের খেলাধুলা করানো যেত না। গত বছর আমাদের এই অঞ্চলের স্কুল ঢাকায় বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল খেলায় প্রতিযোগিতা করেছে। বিগত সময়ে এত পরিবর্তন হয়েছে এ অঞ্চলের নারীদেরÑ ভবিষ্যতে এই নারীদের কেউ থামাতে পারবে না, তারা নিজেরাই নিজেদেরকে গড়ে তুলবে।
বিশেষ উঠান বৈঠকে উপস্থিত নারীদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, বিদ্যা-বুদ্ধি থাকলে আত্মমর্যাদাশীল দেশ গড়ে তোলা যায়। দেশকে আরও স্বনির্ভর করতে যুব উন্নয়ন প্রশিক্ষণ ও তথ্য-আপা প্রকল্পের মাধ্যমে নারীদের প্রশিক্ষিত করা হচ্ছে। লোপ-লালসা আর স্বার্থপরতার এই সময়ে এগুলো মানুষকে সাহায্য করবে। আপনাদের মাধ্যমে ভবিষ্যতে স্মার্ট বাংলাদেশ আরও সমৃদ্ধ হবে।
এ সময় তিনি তাঁর নির্বাচনি এলাকার যোগাযোগব্যবস্থার উন্নয়ন তুলে ধরে তিনি বলেন, আমি বলবোÑ পদ্মাসেতু এলাকার রাস্তা-ঘাটের চেয়ে আমার এলাকার রাস্তা-ঘাট ভালো।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহরাব হোসেনের সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান মোঃ ফকরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ মোঃ আনোয়ার হোসেন, চারঘাট পৌরসভার মেয়র মোঃ একরামুল হক উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা ও তথ্য-আপা প্রকল্পের আওতায় প্রশিক্ষণপ্রাপ্তরা উপস্থিত ছিলেন।
পরে ৫০তম স্কুল, মাদ্রাসা ও কারিগরী শিক্ষা গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা ২০২৩ এর পুরস্কার বিতরণ, জাতীয় শিক্ষাসপ্তাহ ২০২৩ এর পুরস্কার বিতরণ, তথ্য আপা প্রকল্পের বিশেষ উঠান বৈঠক এবং যুব উন্নয়ন অধিদপ্তরের আইসিটি প্রশিক্ষণপ্রাপ্তদের সনদ প্রদান করা হয়।
এর আগে প্রতিমন্ত্রী বাঘা উপজেলার আড়পাড়া উচ্চবিদ্যালয়ে নবনির্মিত ভবন উদ্বোধন করেন।

Leave A Reply

Your email address will not be published.