বাংলাদেশ থেকে পশ্চিমবঙ্গে ডেঙ্গু ছড়ানোর অভিযোগ মমতার

0 ১০৫
ফাইল ছবি

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি অভিযোগ করে বলেছেন, বাংলাদেশ থেকে পশ্চিমবঙ্গে ডেঙ্গু ছড়াচ্ছে। এইজন্য ডেঙ্গু ঠেকাতে সীমান্তে ভারতে আগত বাংলাদেশি পর্যটকদের প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার দাবি তুলেছেন তিনি।

বৃহস্পতিবার (২৭ জুলাই) রাজ্যের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে আলোচনা করতে গিয়ে তিনি এ অভিযোগ করেন। পশ্চিমবঙ্গ রাজ্যে গত কয়েক সপ্তাহ ধরেই বাড়ছে ডেঙ্গুর প্রকোপ। বিশেষ করে কলকাতা ও উত্তর ২৪ পরগনার ঘনবসতিপূর্ণ এলাকায় মশাবাহিত রোগের দাপট বেড়েছে। এদিকে বাংলাদেশের ডেঙ্গু পরিস্থিতি বেশ উদ্বেগজনক পর্যায়ে পৌঁছেছে।

মুখ্যমন্ত্রী মমতা বলেন, বাংলাদেশ থেকে এখানে ডেঙ্গু ছড়াচ্ছে। এভাবে রোগ ছড়িয়ে পড়লে কী করা যায়? কাউকে তো ঢুকতে বারণ করতে পারি না। তাই ডেঙ্গু ঠেকাতে সীমান্ত এলাকাগুলোতে নজরদারি বাড়ানোর পরিকল্পনা নেওয়া হচ্ছে। বাংলাদেশ থেকে ভারতে আসা লোকেরা অনেকেই ডেঙ্গুর বাহক বলে মনে করেন তিনি।

এখন পর্যন্ত রাজ্যে মশাবাহিত রোগে আক্রান্ত হয়ে সাত জনের মৃত্যু হয়েছে। বুধবার সব জেলার মুখ্য স্বাস্থ্য কর্মকর্তাদের সঙ্গে একটি বৈঠক হয় স্বাস্থ্য ভবনে। সেই বৈঠকে সব হাসপাতালে ফিভার ক্লিনিক চালু করার নির্দেশনা দেওয়া হয়। সূত্র : পিটিআই

 

Leave A Reply

Your email address will not be published.