বাংলাদেশ পুলিশ একাডেমীর আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

0 ৬২৫

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ পুলিশ একাডেমী সারদার আয়োজনে এক ব্যতিক্রমধর্মী ও দৃষ্টিনন্দিত উপস্থাপনায় “আলোকিত বাংলাদেশ আলোকিত মুজিব” শিরনামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

 

বুধবার দিবাগত রাত ১২ টা ১ মিনিটে বাংলাদেশ পুলিশ একাডেমী সারদা প্যারেড গ্রাউন্ডে এক ব্যতিক্রমধর্মী ও দৃষ্টিনন্দিত উপস্থাপনায় পুরো বিষয়টি মুজিব শতবর্ষকে কেন্দ্র করে তৈরি করা হয়েছিলো।

 

সেখানে এক হাজার মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে জন্মশতবার্ষিকী পালনের শুভ সূচনা করেন প্রিন্সিপাল খন্দকার গোলাম ফারুক বিপিএম বার, পিপিএম, অতিরিক্ত আইজিপি। এছাড়াও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে আরও ব্যতিক্রম করতে একশো ফিট মানচিত্র, একশোটি ফানুস ও একশোটি মশাল প্রজ্জ্বলনের মাধ্যমে‌‌ ‌‌‌‌‍‌‌‌‌‌‌‌‌”মানচিত্রে বঙ্গবন্ধু” চিত্র প্রদর্শন করা হয়।

 

 

পরবর্তীতে জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী স্মরণে একাডেমীর জিমনেসিয়ামে আলোচনা সভায় বঙ্গবন্ধুর উপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন এবং কেক কেটে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

অতি: পুলিশ সুপার ইমরান হোসেন ভুইয়ার সঞ্চালনায় আলোচনা সভা ও পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রিন্সিপাল খন্দকার গোলাম ফারুক বিপিএম বার, পিপিএম, অতিরিক্ত আইজিপি।

 

এসময় আরও উপস্থিত ছিলেন, ভাইস প্রিন্সিপাল ও ডিআইজি এস.এম আক্তারুজ্জামান, অতি: ডিআইজি (ট্রেনিং) মকলেছুর রহমান, অতি: ডিআইজি(কারিকুলাম) নওরোজ হাসান তালুকদার সহ বাংলাদেশ পুলিশ একাডেমী সারদায় কর্মরত উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

 

আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনীর উপর আলোকপাত করেন। আলোচনা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রচনা ও বঙ্গবন্ধুর ৭ই মার্চে’র ভাষণ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।

 

 

Leave A Reply

Your email address will not be published.