বাগাতিপাড়ায় প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

২০১

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ায় প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সহযোগিতায় ও উপজেলা প্রশাসনের আয়োজনে ‘বড়াল’ সভাকক্ষে এই কর্মশালায় অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল’র সভাপতিত্বে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল । বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম শাপলা, ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী, সহকারী কমিশনার (ভূমি) নিশাত আনজুম অনন্যা,উপজেলা কৃষি অফিসার মমরেজ আলী,উপজেলা প্রেসক্লাব’র সেক্রেটারী রিয়াজুল ইসলাম রিয়াজ প্রমুখ।এছাড়াও কর্মশালায় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জন প্রতিনিধি, বীরমুক্তিযোদ্ধা, শিক্ষার্থী,শিক্ষা প্রতিষ্ঠানেরর প্রধানগণ , সুশীল সমাজ ও এনজিও প্রতিনিধি, স্থানীয় গণমাধ্যমকর্মী, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, ধর্মী প্রতিষ্ঠান ও সংখ্যালঘু গোষ্ঠী, সহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধি কর্মশালায় অংশ নেন।

কর্মশালায় প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপনকৃত নারীর ক্ষমতায়ন,আশ্রয়ন প্রকল্প,শিক্ষা সহায়তা, পল্লী সঞ্চয় ব্যাংক,ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ,বিনিয়গ বিকাশ, পরিবেশ সুরক্ষা, সামাজিক নিরাপত্তা কর্মসূচি ও সবার জন্য বিদ্যুৎ। এই ১০ টি বিশেষ উদ্যোগ বিষয়ে অংশগ্রহনকারীরা স্থানীয় পর্যায়ে বাস্তবায়নের চ্যালেঞ্জ ও নতুন সম্ভাবনা সমস্যা চিহ্নিতকরণ ও প্রচারের করণীয় সংক্রান্ত সুপারিশ প্রণয়ন করেন। যা আমাদের জীবন,সমাজ ও দেশকে টেকসই উন্নয়নে বিশেষভাবে প্রভাবিত করেছে।

Comments are closed.