বাঘায় মাসিক আইন শৃংখলা সভা অনুষ্ঠিত

0 ১৪৮

বাঘা (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর বাঘায় আইন শৃংখলা নিয়ন্ত্রন, মাদক দ্রব্য নিয়ন্ত্রন, চোরাচালান প্রতিরোধ ও নাশকতা প্রতিরোধ নিয়ে পৃথক চারটি মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১০-জানুয়ারী) সকালে নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সকাল ১১ টায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এড: লায়েব উদ্দিন লাভলু, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাঘা পৌর মেয়র আক্কাস আলী, অফিসার ইনচার্জ(ওসি’র) প্রতিনিধি, বাঘার সকল ইউপি চেয়ারম্যান, উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তা,শিক্ষক ও সাংবাদিক সহ সুশীল সমাজের নেত্রীবৃন্দ।

সভায় মাদক সেবন ও বিক্রী, হাটে অতিরিক্ত টোল আদায়, গণহারে যে কোন বিষয় নিয়ে মাইকিং, বাল্য বিয়ে প্রতিরোধ, দ্রব্য মুল্যের বাজার মনিটরিং ,যানজট নিরসন, ইমো-বিকাশ হ্যাকিং, রাস্তায় অকেজ হওয়া সৌর বিদ্যুৎ ল্যাম্পপোস্ট সংস্কার, উন্নয়ন কাজে অনিয়ম এবং মাদক উদ্ধারে বাঘার দু’টি সীমান্তরক্ষী বিজিবি ক্যাম্পের অসন্তষ্ট জনক কার্যক্রম ও দলিল লেখকদের দুর্ণীতি নিয়ে আলোচনা হয়।

এ সময় বাংলাদেশ বর্ডারগাড বাঘা সীমান্ত এলাকার আলাইপুর ও মীরগঞ্জ বিজিবি ক্যাম্পের দায়িত্বে নিয়োজিত কম্পনী কমান্ডার যথা ক্রমে- নিপেন্দ্রনাথ সরকার ও কামাল উদ্দিন বলেন, বর্তমানে আমরা যারা ক্যাম্পের দায়িত্বে থাকি তাদের প্রায় এক স্থান থেকে অন্য স্থানে বদলি করা হয়। এ ছাড়াও লোকবল সংকট থাকায় আমরা খুব বেশি মামলা দিতে পারিনা।

এ সভায় দলিল লেখক সমিতির অনিয়ম নিয়ে অধিকাংশ বক্তা ক্ষোভ প্রকাশ করেন। তবে উক্ত সভায় দলিল লেখক সমিতির পক্ষে কেউ উপস্থিত ছিলেন না।

এদিকে পৃথক চারটি সভার সভাপতি ও বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার বলেন, আজকের সভায় অনেক গুরুত্বপূর্ন কিছু বিষয় উঠে এসছে। পর্যায় ক্রমে সব গুলোয় দেখভাল করা হবে। তিনি নানা অভিযোগের প্রেক্ষিতে বাঘা থানা পুলিশ-সহ উপস্থিত সকলের সহোযোগিতা কামনা করেন।

Leave A Reply

Your email address will not be published.