বাঘার আড়ানীতে গড়ে উঠেছে মদ বানিজ্যালয়

963

rajshahiবাঘা (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী মদের বানিজ্যালয় বলে আখ্যায়িত করেছেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার হামিদুল ইসলাম। সেখানে সাহাপুর ও নুরনগর গ্রামে অর্ধশতাধিক চোলাই মদের কারখানা গড়ে উঠেছে। বিভিন্ন সময়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগীতায় একাধিকবার সে সকল কারখানায় অভিযান চালিয়ে ধ্বংস করেও বন্ধ হচ্ছে না মদ তৈরী। এজন্য মদের বানিজ্যালয় বলে মন্তব্য করেন ইউএনও।
জানা যায়, আড়ানী নুরনগর, সাহাপুরসহ আশপাশের এলাকায় দীর্ঘদিন থেকে মদ তৈরি, বিক্রি ও সেবনের সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। কেউ তৈরি করে, কেউ বিক্রি করে, আবার কেউ কাঁচামাল সরবরাহের সাথে জড়িত রয়েছে। যাদের ভয়ে অনেকেই মুখ খুলতে পারেনা। প্রতিবাদ করলেই চোলাই মদের সাথে জড়িতরা একত্রিত হয়ে মামলার হুমকিসহ ভয়ভীতি প্রদর্শন করে। যার ফলে কেউ মুখ খুলতে চায়না। র‌্যাব, পুলিশের নানামুখি অভিযানে ভাঙচুর ও একাধিক ব্যাক্তির নামে একাধিক মামলা দেওয়া হলেও থেমে নেই এ ব্যবসা। জামিনে মুক্ত হয়ে আবার শুরু করে। এভাবেই চলছে প্রায় ৩০ বছর।
আড়ানী পৌর মেয়র মুক্তার আলী বলেন, আড়ানী নুরনগর, সাহাপুরসহ আশে-পাশের এলাকার চোলাই মদের কারখানা ধ্বংস করার জন্য বিভিন্ন সময়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগীতা নিয়ে মদের  কারখানা উচ্ছেদ করা হলেও বন্ধ হয়নি মদ তৈরী ও বিক্রি। দুই এক দিন পরেই আবার শুরু হচ্ছে মদ তৈরী ও বিক্রি।
বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ পায়েল জানান, একাধিকবার বিশেষ অভিযান চালিয় মাটির কুলা ও চোলায় মদ তৈরীর উপকরণ ধ্বংস করে কারখানা উচ্ছেদ করা হয়েছে। এর সাথে জড়িতদের আটক করে  মাদকদ্রব্য আইনে মামলা দিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে। এরপরেও বন্ধ হচ্ছে না মদ তৈরী।#

বাঘায় ডাচ্-বাংলা এজেন্ট ব্যাংকিং উদ্বোধন
বাঘা (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর বাঘায় ডাচ্-বাংলা ব্যাংক অনলাইন এজেন্ট ব্যাংকিং কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার সকাল ১০ টায় বাঘা সাদিয়া এন্ড সোমাইয়া ট্রেডার্সের পরিচালক আব্দুল গফফারের পরিচালনায় বাঘা বাজার কমিটির সভাপতি শহিদুল ইসলামের সভাপতিত্বে বাঘা বাজারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ডাচ্-বাংলা ব্যাংকের জোনাল ম্যানেজার ফরহাদ মাহমুদ। বিশেষ অতিধি হিসেবে বক্তব্য রাখেন, বাঘা উপজেলা ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান-১ বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিউর রহমান শফি, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, বাজার কমিটির সাধারণ সম্পাদক কামাল হেসেন, বাঘা প্রেসক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা প্রমূখ।

x