বাঘায় বিস্ফোরক মামলায় বিএনপি নেতা মুকুল গ্রেফতার

458

বাঘা (রাজশাহী)প্রতিনিধি : রাজশাহীর বাঘা পৌর নির্বাচন কেন্দ্রীয় বিস্ফোরক মামলা-সহ ২০১৫ সালের অপর একটি মামলায় বিএনপি নেতা মোকলেচুর রহমান (মুকুল)কে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। মুকুল উপজেলার বাজুবাঘা নতুন পাড়া গ্রামের মোহাম্মদ আলী ছেলে। তিনি উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক বলে জানা গেছে।
বাঘা থানা সুত্রে জানা গেছে, গত বছরের ২৬ ডিসেম্বর বাঘা পৌর নির্বানকে কেন্দ্র করে আ’লীগের সহযোগী সংগঠন সৈনিক লীগের অফিসের সামনে রাত ৯ টায় ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটে। এ ঘটনায় বিএনপি নেতা মুকুল সহ ৫ জনকে অভিযুক্ত করে অজ্ঞাত নামা ১৫-২০ জন জড়িত রয়েছে উল্লেখ করে মাখন নামের এক যুবলীগ নেতা বাদি হয়ে বাঘা থানায় একটি মামলা দায়ের করেন।
এর আগে ২০১৫ সালের ১৪ ফেব্রুয়ারী সন্ধ্যায় উপজেলার মীরগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে বর্তমান সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলল এমপির গণজমায়েত শেষে মঞ্চের পাশে গাড়ি লক্ষ্য করে দুর্বৃত্তরা ককটেল নিক্ষেপ এর ঘটনা ঘটায়। এ ঘটনায় ওইদিন রাতে বাঘা থানা পুলিশ বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।
বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) রেজাউল হাসান রেজা জানান, পৃথক দু’টি মামলায় জড়িত থাকার অভিযোগে বৃহস্পতিবার সকালে যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক মোকলেচুর রহমান (মুকুল)কে গ্রেফতার করা হয়েছে। এ মামলায় ইতোমধ্যে আরো কয়েকজনকে চিহৃত করা হয়েছে। তাদেরকেও পর্যায় ক্রমে গ্রেফতার করা হবে বলে তিনি জানান।
তবে উপজেলা বিএনপির নেতরারা দাবি করেছেন , এ দু’টি ঘটনার কোনটির সাথেই বিএনপি অভিযুক্ত নয়। এটা রাজনৈতিক ষড়যন্ত্র। #

x