বাঘায় শ্রী কৃষ্ণের জন্মষ্টমীতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী সকল মানুষকে সমঅধিকার দেয়া হবে

0 866

mail.google.comবাঘা (রাজশাহী) প্রতিনিধি : বর্তমান সরকারের মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও স্থানীয় সাংসদ আলহাজ শাহ্রিয়ার আলম বলেছেন, রক্ত দিয়ে হলেও সকল সম্প্রদায়ের মানুষকে সমঅধিকার দেয়া হবে। এটা আমি নয়, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অঙ্গিকার। বৃহস্পতিবার সকালে  উপজেলার নারায়নপুর পুজামন্ডবে আয়োজিত ভগবান শ্রী কৃষ্ণের জন্মষ্টমী অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্যে তিনি এ কথা বলেন।
সকাল সাড়ে ১১ টায় বাঘা উপজেলা হিন্দু-বোদ্ধ খিষ্টান পরিষদের সভাপতি ও বর্তমান পৌর কাউন্সিলর বাবু শ্রী কৃষ্ণকমল পান্ডের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে শাহরিয়ার আলম আরো বলেন,  সকল ধর্মের মানুষকে এক সাথে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী তথা আমাদের সরকার  কাজ করে যাচ্ছে। যদি আপনাদের উপরে বিন্দুমাত্র কোন হুমকি আসে তবে আমাকে জানাবেন। এটা আমাদের সাংবিধানিক দায়িত্ব।
বাঘার ৩৭ টি পুজামন্ডবের জন্য সরকারি বরাদ্দের পাশাপাশি ব্যাক্তিগত উদ্যোগে পাঁচ হাজার টাকা করে বরাদ্দ দেয়ার ঘোষনা দেন।
সভায় বিশেষ অতিথী হিসাবে উপস্থিত ছিলেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, উপজেলা আ’লীগের সহসভাপতি আজিজুল আলম,সাধারণ সম্পাদক বাবুল ইসলাম এবং সাবেক নারী ভাইস চেয়ারম্যান ও উপজেলা আলীগের সভানেত্রী ফাতেমা খাতুন লতা । এ সভায় মানপত্র পাঠ করে শোনান, উপজেলা হিন্দু-বোদ্ধ খিষ্টান পরিষদের সাধারণ সম্পাদক বাবু  সুজিত কুমার ওরুপে বাকু পান্ডে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বাঘায় মোবাইল ক্লিনিকে ফ্রি চিকিৎসা প্রদান করলেন দুই বিদেশী চিকিৎসক
বাঘা (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর বাঘায় মোবাইল ক্লিনিকে নাক, কান ও গলার ফ্রি চিকিৎসা প্রদান করলেন জাপান ও জার্মানের দুই বিদেশী চিকিৎসক। নাটোর মিশন হাসপাতালের চীফ মেডিকেল অফিসার জাপানী নাগরিক ডাঃ মাসাসী তমিওকা এবং জার্মানী ডাঃ ষ্টিফেন ফিলিপি শতাধিক রুগীর চিকিৎসাসহ বিনামূল্যে  ঔষধ বিতরন করেন।
স্থানীয় পুলিশ প্রসাশনের কড়া নিরাপত্তায় ও বাংলাদেশ বেতার ও টেলিভিশনের গীতিকার, সুরকার ও কন্ঠশিল্পী ডাঃ নূরুজ্জামান মাইজ ভান্ডারীর সভাপতিত্বে বৃহস্পতিবার দিনব্যাপি উপজেলার মনিগ্রাম কামাল ভান্ডারী পাক দরবার শরিফে এ চিকিৎসা সেবা প্রদান করা হয়। সাংবাদিক সেলিম আহম্মেদ ভান্ডারীর সার্বিক পরিচালনায় এবং ডাঃ গোলাম পাঞ্জাতনের তত্বাবধায়নে চিকিৎসা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাঘা প্রেসক্লাবের সভাপতি ডাঃ আব্দুল লতিফ মিঞা, এইচ.বি.এন ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক আবু তাহের ভান্ডারী প্রমূখ। আয়োজকরা জানান, ফ্রি চিকিৎসা ছাড়াও অপারেশন উপযোগী রুগীদের ফ্রি অপারেশন করে দেওয়ার প্রতিশ্রুতি দেন নাটোর মিশন হাসপাতালের চীফ মেডিকেল অফিসার ডাঃ মাসাসী তমিওকা।

বাঘায় মুসলিম এইড এর টিউবয়েল বিতরণ
বাঘা (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর বাঘায় বে-সরকারি সংস্থা মুসলিম এইড এর পক্ষ থেকে ১৪ টি  দরিদ্র পরিবারের মাঝে টিউবয়েল বিতরণ করা হয়েছে। শুক্রবার (২৫-০৮-১৬) সকালে উপজেলা নির্বাহী অফিসার উপস্থিত থেকে  এই টিউবয়েল বিতরণ করেন।
সকাল ১০ টায় মুসলিম এইড বাঘা শাখার ম্যানেজার  শাজাহান আলীর সঞ্চালনায় আয়োজিত টিউবয়ের বিতরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঘা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান ফকরুর হাসান বাবলু , বাঘা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান, বে-সরকারি সংগঠন স্ব-উন্নয়নের বাঘা শাখার প্রধান কর্মকর্তা আবুবক্কর সিদ্দিক, মুসলিম এইড বাঘা শাখার  সুপার ভাইজার আব্দুল কায়েম, নার্গিস  আক্তার প্রমুখ।
সূত্রে জানা গেছে, ১৪ টি টিউবয়েল বিতরনে ব্যায়  হয়েছে ১ লক্ষ ২৬ হাজার টাকা। এর অর্থ যোগান দিয়েছেন মুসলিম এইড  ইউ.কে।

Leave A Reply

Your email address will not be published.

x