বিএমডিএ’র জাতীয় শোক দিবস পালন

0 ১০২

স্টাফ রিপোর্টার: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ যথাযথ মর্যাদায় পালন করেছে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ)। মঙ্গলবার (১৫ আগস্ট) বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান কার্যালয় রাজশাহী বরেন্দ্র ভবনে ও সকল জোন ও রিজিওন অফিসে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয় দিবসটি। এছাড়া এদিন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ, প্রধান কার্যালয়সহ আওতাধীন স্ব-স্ব দপ্তরে জাতীয় পতাকা অর্ধনমিত করন করা হয়।

বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক আব্দুর রশীদ এর নেতৃত্বে দিবসের কর্মসূচিতে রাজশাহী নগরীর সিএনবি মোড়ে অবস্থিত বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালএ পুষ্পস্থবক অর্পণ করা হয়। পরে বিএমডিএ সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীষক আলোচনা সভা, দোয়া মাহফিল ও বঙ্গবন্ধুর স্মৃতির উপর ভিডিও স্লাইড প্রদর্শন করা হয়।

বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীষক আলোচনা সভার শুরুতে ১৫আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবার পরিজনসহ সকল শহীদরের রুহের মাগফিরাত কামনা করে ১মিনিট নিরবতা ও দোয়া অনুষ্টিত হয়।

বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীষক আলোচনা সভা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) নির্বাহী পরিচালক জনাব মো. আব্দুর রশীদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতি. প্রধান প্রকৌশলী মোঃ শামসুল হোদা। বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীষক আলোচনা সভা সঞ্চালনা করেন নির্বাহী প্রকৌশলী নাজমুল হুদা।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতি: প্রধান প্রকৌশলী ড. মো আবুল কাসেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো শরীফুল হক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ আব্দুল লতিফ, , বিএমডিএ সচিব তত্ত্বাবধায়ক প্রকৌশলী শিবির আহমেদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ.টি.এম মাহফুজুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শহিদুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী নাজিরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী জীন নুরাইন খান, নির্বাহী প্রকৌশলী সানজিদা খানম মলি, নির্বাহী প্রকৌশলী মোঃ নাজমুল হুদা, মোঃ মুক্তাদিউর রহমান সভাপতি, বঙ্গবন্ধু কৃষিবিদ পারিষদ, মোঃ রাহাত পারভেজ, সাধারণ সম্পাদক, বিএমডিএ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স এ্যাসোসিয়েশন, বিএমডিএ কর্মচারী লীগ, রাজ-৩০৪২ সিবিএ সভাপতি মোঃ মেসবাউল হক, বিএমডিএ কর্মচারী ইউনিয়ন রাজ-১৫০০ এর সভাপত্বি আব্দুল সাত্তার সহ বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের সদর দপ্তর ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী, তত্বাবধায়ক প্রকৌশলী, প্রকল্প পরিচালক, নির্বাহী প্রকৌশলী, উপ-ব্যবস্থাপক (কৃষি), মনিটরিং অফিসার ও সহকারী প্রকৌশলীবৃন্দ সহ সকলে শ্রদ্ধা নিবেদন করেন।
এছাড়া বিএমডিএ জামে মসজিদে স্বাস্থ্যবিধি মেনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবার পরিজনের রুহের মাগফেরাত কামনা করে বাদ যোহর বিশেষ মোনাজাত করা হয়।

উল্লেখ্য, ১৯৭৫ সালের এই দিনে ইতিহাসের নৃশংস ও মর্মস্পর্শী এক হত্যাকান্ডের ঘটনায় বাংলাদেশের মানুষ হারায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। বীরত্ব, ত্যাগ, দৃঢ়প্রত্যয়, নেতৃত্বগুন্ত একজন রাজনীতিক হিসেবে সব কটির সম্মিলন জাতি দেখেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মধ্যে, যা সহজেই তাঁকে স্বাধীনতার স্থপতি ও জাতির পিতার মর্যাদায় আসীন করেছে। ঘাতকেরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তিনি স্থান নিয়েছেন বাংলাদেশের মানুষের হৃদয়ে। আজ শোকের দিনে বাঙালি তাদের মহান নেতাকে শ্রদ্ধাভরে স্মরণ করে আসছে।

Leave A Reply

Your email address will not be published.