বিএমডিএ কর্তৃপক্ষের মাসিক সমন্বয় সভা

0 ১৯১

স্টাফ রিপোর্টার: বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ফেব্র“য়ারি ২০২৪ মাসের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় বিএমডিএ সদর দপ্তরের সম্মেলন কক্ষে সভা অনুষ্ঠিত হয়। বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক জনাব মোঃ আব্দুর রশীদ এর উপস্থিতিতে বিএমডিএ কর্মকর্তা/কর্মচারীদের সুস্থ্যতা কামনা মাধ্যমে সভা শুরু হয়। সভায় সভাপতিত্ব করেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য বেগম আখতার জাহান।

এসময় তিনি সভায় মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নিকট থেকে বিভিন্ন সেচ, বৃক্ষরোপণ উন্নয়ন প্রকল্প ও অন্যান্য কার্যক্রম সম্পর্কে বক্তব্য মনোযোগ দিয়ে শোনেন। এছাড়াও মাঠের সমস্যা ও তার সমাধানে অতিরিক্ত প্রধান প্রকৌশলীর গঠনমুলক ও বাস্তব সম্মত বক্তব্য শোনেন। এসময় তিনি মাঠ পর্যায়ের কার্যক্রম নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান বেগম আখতার জাহান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ব শেখ হাসিনা কৃষি খাতকে এক রোল মডেলে পরিণত করেছেন। প্রধানমন্ত্রীর হাত ধরে কৃষিতে যে বিল্পব ঘটেছে তা আমরা অস্বীকার করতে পারিনা তাই আমাদের সব সময় কৃষি এবং কৃষক নিয়ে চিন্তু করেতে হবে। আমাদের দেশের অর্থনীতিকে আরো সামনের দিকে কি ভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় তার জন্য আমাদের সকলকে এক হয়ে কাজ করতে হবে।আ

মাদের দেশের কৃষি খাতকে বাণিজ্যিক কৃষিতে রূপান্তরের লক্ষ্যে কাজ করতে হবে। বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে সেভাবে কৃষি খাত কেউ এগিয়ে নিয়ে যেতে হবে আরো। বরেচ্ছ্র অঞ্চলে আগে যেখানে এক থেকে দুই বার ফসল উৎপাদন হতো কিন্ত এখন উন্নত প্রযুক্তি ব্যবহার করে তিন থেকে চার বারও ফসল উৎপাদন হচ্ছে। তাই কৃষকের ভাগ্যের উন্নয়ন করতে হলে বিএমডিএর কর্মকর্তা-কর্মচারীকে সবসময় সজাগ থাকতে হবে এবং ভরা মৌসুমে যেন কৃষকের কোন সমস্যা না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

তাই আমার আহ্বান সকল কর্মকর্তাদের কাছে যেহেতু রমজান মাস চলছে আপনারা সবাই রোজা থাকছেন তাই একটু কষ্ট হলেও মাঠে সবসময় যাবেন এবং কৃষকের সাথে যোগাযোগ রাখবেন তারা যেন কোন সমস্যায় না পরে এবং সঠিক সময় কৃষক যেন মাঠে পানি পায় এবং সকল প্রকার ফসলের আবাদ করতে পারে। পরিশেষে আপনাদের সকলেক সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি।

এসময় বিএমডিএ অতিঃ প্রধান প্রকৌশলী শামসুল হোদা, অতিঃ প্রধান প্রকৌশলী ড.মোঃ আবুল কাসেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শরীফুল হক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী নাজিরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল লতিফ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শহীদুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শিবির আহমেদ, প্রকল্প পরিচালক তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ.টি.এম মাহফুজুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুমন্ত কুমার বসাক, প্রকল্প পরিচালক প্রকৌশলী নুর ইসলাম, প্রকল্প পরিচালক নির্বাহী প্রকৌশলী নাজমুল হুদা সহ কর্তৃপক্ষের সদর দপ্তর ও মাঠপর্যায়ের অতিরিক্ত প্রকৌশলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, প্রকল্প পরিচালক, নির্বাহী প্রকৌশলী, উপ- ব্যবস্থাপক(কৃষি), মনিটরিং অফিসার ও সহকারী প্রকৌশলীবৃন্দ উপস্থিত ছিলেন। বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের রাজশাহী ও রংপুর বিভাগের সকল জোনের অফিসারগন মাসিক সভায় উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.