বিচার বিভাগ দূর্বল হলে রাষ্ট্র  শক্তিশালী হতে পারে না- প্রধান বিচারপতি 

0 ২২১
পাবনা প্রতিনিধি : বিচার বিভাগ দূর্বল হলে রাষ্ট্র কখনোই শক্তিশালী হতে পারে না বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।
শনিবার (৮ জুলাই) সকালে পাবনা জেলা ও দায়রা জজ আদালত চত্বরে বিচারপ্রার্থীদের বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জে’র ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
প্রধান বিচারপতি বলেন,জনগণ যাতে সহজে স্বল্প সময় ও খরচে ন্যায় বিচার পায় তা নিশ্চিত করতে আমরা চেষ্টা করছি। বিচার বিভাগকে গতিশীল করে দ্রুততম সময়ে বিচার প্রক্রিয়া শেষ করতে বিচারকদের তাগিদ দেয়া হচ্ছে।
আগামী পাঁচ বছরের মধ্যে মামলা জট সহনশীল মাত্রায় আনার পরিকল্পনায় বিচার বিভাগ কাজ করছে বলেও জানান তিনি।
পরে প্রধান বিচারপতি ফয়েজ আহমেদ সিদ্দিকী পাবনা জেলা ও দায়রা জজ আদালত চত্বরে বকুল ফুলের চারা রোপণ করেন ও জাদুঘর পরিদর্শন করেন। দুপুরে তিনি জেলা আইনজীবী সমিতি আয়োজিত মতবিনিময় সভায় যোগ দেন।
এ সময় সুপ্রিম কোর্ট ও হাইকোর্টের উর্ধতন কর্মকর্তা, পাবনা সিনিয়র জেলা ও দায়রা জজ বেগম শামীমা আহম্মদসহ বিচারক ও আইনজীবীরা উপস্থিত ছিলেন।
জেলা বার সমিতির সভাপতি এড. আক্তারুজ্জামান মুক্তা সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বাগত ভাষণ দেন,সমিতির সাধারণ সম্পাদক এড. আব্দুল আহাদ বাবু।
বক্তব্য দেন,পাবনার সিনিয়র জেলা ও দায়রা জজ বেগম শামীমা আহম্মদ, এড.রবিউল আলম,সুপ্রিম কোর্টের রেজিস্টার মশিউর রহমানসহ সুপ্রিম কোর্টের সদস্যবৃন্দ।

Leave A Reply

Your email address will not be published.