বিদেশে পাচারকালে মহেশখালীতে ২৫ রোহিঙ্গা উদ্ধার

0 136

জেলা প্রতিনিধি: কক্সবাজারের মহেশখালী উপজেলায় বিদেশে পাচারকালে দুই শিশুসহ ২৫ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। রবিবার (২৪ নভেম্বর) বেলা ১১টার দিকে উপজেলার কুতুবজোম ইউনিয়নের সোনাদিয়া দ্বীপের মগচর থেকে তাদের উদ্ধার করা হয়।

জানা যায়, রবিবার ভোরে আন্তর্জাতিক দালাল চক্রের সদস্যরা ওই ২৫ জনকে মালয়েশিয়া পাচারের উদ্দেশ্যে সোনাদিয়া দ্বীপের মগচরে নামিয়ে দেয়।

স্থানীয় বাসিন্দা গিয়াস উদ্দিন জানান, ভোর সাড়ে ৪টার দিকে একটি ফিসিং বোটে করে ৪০ জন রোহিঙ্গা সোনাদিয়া দ্বীপে আসে। তাদের নামিয়ে দিয়ে পাচারকারীরা ওই বোটে করেই পালিয়ে যায়। সকালে স্থানীয়রা রোহিঙ্গাদের দেখে পুলিশকে খবর দেন।

মহেশখালী থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ বাবুল আজাদ জানান, খবর পেয়ে সোনাদিয়া দ্বীপের মগচর থেকে ২৫ জন রোহিঙ্গাকে উদ্ধার করে পুলিশ। তারা কি কারণে এখানে এসেছে তা জিজ্ঞাসাবাদ শেষে জানা যাবে।

তিনি আরও জানান, ২৫ জন রোহিঙ্গাদের মধ্যে ২ জন শিশু, ১১ জন পুরুষ ও ১২ জন নারী রয়েছে। তারা সকলে উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা শিবির থেকে পালিয়ে আসে। পরে স্থানীয় দালাল চক্রের মাধ্যমে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল। এ ঘটনায় জড়িতদের ধরতে তদন্ত চলছে বলেও জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.

x