বিদ্যালয়ের ল্যাপটপ চুরি নিয়ে রহস্যময়তার সৃষ্টি!

0 ১৪৫

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি: নিয়ামতপুরে একটি বিদ্যালয়ের অফিস কক্ষের তালা ভেঙ্গে ল্যাপটপ চুরির ঘটনা ঘটলেও রহস্যজনক কারনে এর অভিযোগ হয়েছে ঘটনার চারদিন পর। এ নিয়ে রহস্যময়তার সৃষ্টি হয়েছে জনমনে। ছুরির ঘটনাটি ঘটে শুক্রবার দিবালকে উপজেলার মায়ামারী টিএলবি উচ্চ বিদ্যালয়ে। এ ঘটনায় বিদ্যালয়ের প্রদান শিক্ষক সোমবার থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

জানাযায়, প্রকাশ্যে দিবালোকে বিদ্যালয় প্রাঙ্গনে বসানো হাটের দিন এমন চুরির ঘটনা ঘটলেও তা জানেনা কেউ, জানেনা স্থানীয় বাসিন্দারাও। এ নিয়ে ল্যাপটপটি চুরি নাকি আতœসাত করে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন প্রধান শিক্ষক এমন মন্তব্য অনেকের।

চুরি ঘটনায় নাম প্রকাশ না করার শর্তে ওই বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষক জানান, ল্যাপটপ চুরির বিষয়টি আমি জানিনা। কিন্তু হঠাৎ ৮আগষ্ট রবিবার প্রধান শিক্ষকের ডাকা মিটিংয়ে এসে শুনতে পাই বিদ্যালয়ের ল্যাপটপ চুরি গেছে মর্মে ফাকা রেজুলেশনে জোরপূর্বক স্বাক্ষর নিয়েছেন সহকারী শিক্ষকদের। এতে করে সহকারী শিকক্ষকদের মাঝেও তিব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

বিদ্যালয়ের নৈশ প্রহরী/দপ্তরী আব্দুল আজিজ জানান, ‘প্রতিদিনের মতো বৃহস্পতিবার রাতে ডিউটি করে সকালে বাড়ি চলে যাই। সন্ধার পূর্বে আবার নাইট ডিউটিতে আসি। এসে দেখি অফিস কক্ষের তালা ভাঙ্গা অবস্থায় পড়ে রয়েছে। সঙ্গে সঙ্গে বিষয়টি প্রধান শিক্ষককে জানাই।’

মুঠোফোনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম সারোয়ারের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, চুরির ঘটনায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভা ডেকে সিদ্ধান্ত নিয়ে ৯ আগষ্ট সোমবার থানায় একটি সাধারণ অভিযোগ করেছি। বিলম্ব অভিযোগের কারন জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

ওসি হুমায়ন কবীর জানান, ল্যাপটপ চুরির ঘটনায় প্রধান শিক্ষক সোমবার লিখিত অভিযোগ করেছেন। অভিযোগের প্রেক্ষিতে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave A Reply

Your email address will not be published.