বিভাগীয় পর্যায়ে উনিশ ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্বের পুরস্কার পেল রাজশাহী কলেজ

0 ১০৭

স্টাফ রিপোর্টার: জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ রাজশাহী বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানসহ ১৯টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্বের গৌরব অর্জন করেছে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ রাজশাহী কলেজ।

থানা ও জেলা পর্যায়ে প্রতিযোগিতায় ধারাবাহিক সাফল্য বজায় রেখে এই গৌরব অর্জন করে রাজশাহী কলেজ। বিভাগীয় পর্যায়ের বিজয়ীরা আগামি ৫ ও ৬ জুন ঢাকায় জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নিবে।

বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতায় শ্রেষ্ঠ গ্রুপ হিসেবে কৃতিত্ব অর্জন রাজশাহী কলেজ রেঞ্জার,রোভার ও বিএনসিসি গ্রুপ। শেষ্ঠ রেঞ্জার শিক্ষক নির্বাচিত হয়েছেন সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোছা: রোজিনা আফরোজ, শেষ্ঠ রোভার শিক্ষক হয়েছেন ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক প্রফেসর ড. হাসনা আরা বেগম ও শেষ্ঠ বিএনসিসি শিক্ষক হয়েছেন রাষ্টবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নাসরিন আখতার বানু । শেষ্ঠ শ্রেনী শিক্ষক নির্বাচিত হয়েছেন প্রানিবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক প্রফেসর ড.রবিউল আলম।

শেষ্ঠ কলেজ শিক্ষার্থী হিসেবে নির্বাচিত হয়েছে একাদশ শ্রেনীর শিক্ষার্থী মোসা: আফরা মেহজারীন । শেষ্ঠ রেঞ্জার শিক্ষার্থী ব্যবস্থাপনা বিভাগের সাবনাজ সুলতানা রুকু, শেষ্ঠ রোভার শিক্ষার্থী ইতিহাস বিভাগের মোস্তাকিম রহমান, শেষ্ঠ বিএনসিসি শিক্ষার্থী অর্থনীতি বিভাগের নুরান জাহান আখিঁ ।

স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে বাংলা কবিতা আবৃতি ও বিতর্ক (একক) ইভেন্টে প্রথম স্থান দখল করে গনিত বিভাগের সুমাইয়া আনোয়ার পূর্ণা , রবীন্দ্র সংগীতে প্রানিবিদ্যা বিভাগের চন্দ্রানী মন্ডল, লোক সংগীতে ইতিহাস বিভাগের সুরাইয়া নুর সুইটি ও নির্ধারিত বক্তব্য প্রাণিবিদ্যা বিভাগের সাদিকুন্নাহার শতাব্দী। এছাড়াও উচ্চ মাধ্যমিক পর্যায়ে বিতর্ক (একক) সাওতুল উমাম ও তাৎক্ষণিক অভিনয় অনন্যা লাবনী হেয়া ।

এদিকে, একাডেমিক ফলাফলের পাশাপাশি বিভিন্ন শ্রেণিতে সাফল্য অর্জন করায় বিজয়ী প্রতিযোগি ও সংশ্লিষ্ট শিক্ষক কর্মকর্তাদের শুভেচ্ছা জানিয়েছেন কলেজের কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা: আব্দুল খালেক। আগামি জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় বেশকিছু ইভেন্টে সফল হবে বলেও আশা ব্যক্ত করেন কলেজ অধ্যক্ষ।

Leave A Reply

Your email address will not be published.