বিমানবাহিনীকে আধুনিক করে গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী

126

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় বিমান বাহিনীকে সদা প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আজ থেকে দেশমাতৃকার স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার দায়িত্ব আপনাদের ওপর। এ মহান দায়িত্ব পালনে আপনাদের সজাগ থাকতে হবে।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) যশোরে বিমানবাহিনী একাডেমিতে বক্তব্য রাখার সময় নবীন কর্মকর্তাদের উদ্দেশে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানবাহিনীর ক্যাডেটদের শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী।ব্রেকিংনিউজ
প্রধানমন্ত্রী বলেন, বিমানবাহিনীকে আরো আধুনিক করে গড়ে তুলে সফলতার শিখরে নেয়ার বিষয়ে দৃঢ় প্রত্যয় বর্তমান সরকার। এছাড়া, জাতির পিতা যে নির্দেশনা দিয়ে গিয়েছিলেন সেগুলো পালনেরও নির্দেশন হিসাবে কাজ করে যাবে সরকার।
শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুকে হত্যার ২১ বছর পর সরকার গঠন করি। ক্ষমতায় এসে আওয়ামী লীগ বিমান বাহিনীর উন্নতির পদক্ষেপ নেয়। ৯৬ সালে আমরা ক্ষমতায় এসে তৎকালীন সবচেয়ে আধুনিক যুদ্ধবিমান মিগ-টোয়েন্টিনাইন কিনি। বিমানবাহিনীসহ সব বাহিনীকে আধুনিক করতে যুদ্ধবিমানসহ বিভিন্ন ধরনের সরঞ্জাম কেনা হয়েছে। এখন বিমান বাহিনী অনেক বেশি দক্ষ ও চৌকষ। ক্যাডেটদের প্রশিক্ষণের মেয়াদ বাড়ানো হয়েছে। যাতে তারা বিভিন্ন বিষয়ে গ্র্যাজুয়েশন করতে পারেন।

প্রধানমন্ত্রী বলেন, মনে রাখবেন- সততা, একাগ্রতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে বিমান বাহিনীর ভবিষ্যৎ নেতৃত্বের যোগ্য উত্তরসূরি হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে।

x