বিমান চলাচল আইন খসড়া চূড়ান্ত মন্ত্রিসভায় অনুমোদন

0 ১,০৫৬

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : বিমান পরিচালনায় বাধা দিলে মৃত্যুদণ্ড বা যাবজ্জীবন কারাদণ্ড এবং সর্বোচ্চ ৫ কোটি টাকা জরিমানার বিধান রেখে বেসামরিক বিমান চলাচল আইন, ২০১৭ খসড়া চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। সচিবালয়ে আজ সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ অনুমোদনের কথা জানান।

এর আগে গত বছরের ২৯ ফেব্রুয়ারি মন্ত্রিসভা বৈঠকে আইনের খসড়াটি নীতিগত অনুমোদন দেওয়া হয়েছিল। তবে আইনের খসড়ায় মৃত্যুদণ্ডের বিষয়টি না থাকলেও নতুন করে বিষয়টি সংযোজিত করা হয়েছে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

নতুন আইনে অপরাধের দণ্ড বাড়িয়ে দেওয়া হয়েছে জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, বিমান পরিচালনায় বাধা দিলে মৃত্যুদণ্ড বা যাবজ্জীবন কারাদণ্ড এবং সর্বোচ্চ ৫ কোটি টাকা জরিমানার বিধান রাখা হয়েছে। নতুন এ আইন অনুসারে, কেউ বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘন করলে সাত বছরের কারাদণ্ডে দণ্ডিত হবেন।

তিনি আরও জানান, বিমানের নেভিগেশনে হস্তক্ষেপে যাবজ্জীবন কারাদণ্ড বা ৫ কোটি টাকা জরিমানা বা উভয় দণ্ড পেতে হবে। এই আ্ইনের আওতায় এয়ার নেভিগেশন অর্ডার ভাঙ্গলে ৫ বছরের কারাদণ্ড ও ১ কোটি টাকা জরিমানা দিতে হবে। ভিনিউজ।

Leave A Reply

Your email address will not be published.