বিলসিমলা রেল ক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা সড়কে নান্দনিক আধুনিক সড়কবাতির উদ্বোধন বৃহস্পতিবার

0 ৫৪৬

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী মহানগরীর বিলসিমলা রেল ক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত ফোরলেন সড়কে দৃষ্টিনন্দন আধুনিক সড়কবাতির উদ্বোধন করা হবে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি)। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় বহরমপুর মোড়ে সড়কজুড়ে নান্দনিক আলোকায়নের উদ্বোধন করবেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এর মাধ্যমে আলো ঝলমঝে হবে ৪ দশমিক ২ কিলোমিটার সড়ক ও আশপাশের এলাকা।

বিলসিমলা রেল ক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত ৪ দশমিক ২ কিলোমিটার সড়কটিতে ১৭৪টি খুঁটি বসানো হয়েছে। প্রতিটি খুঁটিতে বসানো হয়েছে দুইটি করে লাইট।

 

মোট ১৭৪টি খুঁটিতে বসানো হয়েছে ৩৪৮টি আধুনিক দৃষ্টিনন্দন সড়কবাতি।

 

যা প্রজাপতির মতো ডান মেলে আছে, আলো ছড়ানোর অপেক্ষায়। অবশেষে সেই অপেক্ষার অবসান হচ্ছে।

 

প্রসঙ্গত, রাজশাহী মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার উন্নয়নে ১৭৩ কোটি টাকার প্রকল্পের আওতায় ২৬ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে বহরমপুর রেলক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত সড়কটি ৩০ ফুট থেকে ৮০ ফুটে উন্নীত করা হয়েছে। সড়কের দুই পাশে ১০ ফুট চওড়া ফুটপাত ও রাস্তার দক্ষিণ পাশে সাড়ে সাত ফুট ড্রেন করা হয়েছে।

এ ছাড়া সড়কটিতে বাইসাইকেল লেন নির্মাণ করা হয়েছে। নির্মাণ করা হয়েছে দৃষ্টিনন্দন আইল্যান্ড। সবুজায়নের জন্য আইল্যান্ডে ইতোমধ্যে বৃক্ষরোপণ করা হয়েছে। আলোকায়নের জন্য সড়ক আইল্যান্ডে বাসনো হয়েছে দৃষ্টিনন্দন লাইট ও পোল।

 

Leave A Reply

Your email address will not be published.