বিশ্বের ব্যয়বহুল শহরের তালিকার শীর্ষে সিঙ্গাপুর

0 ২৬২
সিঙ্গাপুর (ছবি : সংগৃহীত)

বিলাসবহুল জীবনযাপনের জন্য বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল শহর এখন সিঙ্গাপুর। নিউইয়র্ক, লন্ডন বা দুবাইয়ের মতো শহরগুলোকে পেছনে ফেলে বিশ্বের ব্যয়বহুল শহরের তালিকার শীর্ষে উঠে এসেছে সিঙ্গাপুর।

মঙ্গলবার (২০ জুন) প্রকাশিত জুলিয়াস বেয়ার গ্রুপের ‘গ্লোবাল ওয়েলথ অ্যান্ড লাইফস্টাইল’ প্রতিবেদন এই তথ্য উঠে এসেছে। এবারই প্রথমবার বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল শহরের তালিকার সিঙ্গাপুর শীর্ষে উঠে এলো। আবাসিক সম্পত্তি, গাড়ি, বিজনেস ক্লাস ফ্লাইট, বিজনেস স্কুল, ডিনার এবং অন্যান্য বিলাসিতা বিশ্লেষণ করে জুলিয়াস বেয়ারের লাইফস্টাইলসূচক বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ২৫টি শহরের এই তালিকা বের করেছে।

চীনের সাংহাই আছে ব্যয়বহুল শহরের তালিকার দ্বিতীয় অবস্থানে। তৃতীয় স্থানে রয়েছে হংকং। লন্ডন গতবারের দ্বিতীয় স্থান থেকে এবার চতুর্থ স্থানে নেমে এসেছে। নিউইয়র্ক আছে পঞ্চম অবস্থানে।

জুলিয়াস বেয়ারের প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বের অন্যান্য দেশের তুলনায় গাড়ি ও প্রয়োজনীয় স্বাস্থ্য ইনস্যুরেন্সের দাম সিঙ্গাপুরে গড়ে ১৩৩ ও ১০৯ শতাংশ বেড়েছে। দেশটিতে আবাসনের চাহিদা অনেক, শিক্ষা খরচও অনেক বেশি। অতি প্রয়োজনীয় ১২টি পণ্য ও আটটি সেবার দামও বেড়েছে সিঙ্গাপুরে।

 

Leave A Reply

Your email address will not be published.