বিশ্বে সন্ত্রাসী হামলার শিকার ৮০ শতাংশই মুসলিম

0 70

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বব্যাপী সন্ত্রাসী হামলার শিকার ৮০ শতাংশই মুসলিশ সম্প্রদায়ের বলে ফ্রান্সের এক গবেষণা প্রতিষ্ঠানের প্রধান জানিয়েছে। ফ্রান্সিস দেস ভিক্টিমস দ্য টেররিজম নামের ওই প্রতিষ্ঠানের প্রধান গুইলিউম ডেনোইক্স ডি সেন্ট-মার্ক বলেছেন সন্ত্রাসবাদ ছড়নোর পেছনে যা ধারণা করা হয়েছিল বাস্তবতা তার উল্টো।

তিনি বলেন, পশ্চিমারা বিশ্বব্যাপী সন্ত্রাসবাদ ছড়ানোর পেছনে মুসলিম সম্প্রদায়কে দোষারুপ করলেও বাস্তব চিত্র সম্পূর্ণ উল্টো।

শুক্রবার (২২ নভেম্বর) সন্ত্রাসবাদবিরোধী আন্তর্জাতিক সম্মেলনে বক্তৃতায় তিনি এ কথা বলেন। খবর তুরস্কের বার্তা সংস্থা আনাদুলু এজেন্সির।

ফ্রান্সিস দেস ভিক্টিমস দ্য টেররিজমের নির্বাহী পরিচালক বলেন, মুসলিমরাই সবার আগে সন্ত্রাসবাদ ও উগ্রবাদের শিকার হচ্ছেন। অথচ পশ্চিমা দেশগুলো প্রচার করে সন্ত্রাসীরা মুসলিম আর সন্ত্রাসবাদের শিকার হচ্ছে অমুসলিমরা। এটি সম্পূর্ণ মিথ্যা রটনা।

তিনি জানান, বিশ্বব্যাপী সন্ত্রাসী হামলার ৮০ ভাগেরই শিকার হচ্ছেন মুসলিমরা।

সেন্ট-মার্ক আরও জানান, তার সংস্থাটি সন্ত্রাসবাদের শিকার অনেক মুসলিম ব্যক্তিকে আন্তর্জাতিক এই সম্মেলনে আমন্ত্রন জানিয়েছে। তিনি চান সন্ত্রাসীদের আক্রমনে ধ্বংস হয়ে যাওয়া ‍মুসলিম সম্প্রদায়ের মধ্যে সেতুবন্ধন গড়ে উঠুক।

অ্যাসোসিয়েশন ফ্রান্সিস দেস ভিক্টিমস দ্য টেররিজম ও নিস মিউনিসিপালিটির যৌথ উদ্যোগে ফ্রান্সে বৃহস্পতিবার শুরু হওয়া তিনদিন ব্যাপী এই সম্মেলনটি আজ শনিবার শেষ হবে। এতে বিশ্বের ৮০টি দেশ থেকে সন্ত্রাসী হামলার শিকার ৪৫০ জন যোগ দিয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.

x