বিসিএলে আশরাফুলকে চান না হাতুরুসিংহ!

640

ashrafulb-696x314খেলাধুলা ডেস্ক : ক্রিকেট অঙ্গনে এখনো আলোচনার পাত্র হয়ে আছেন মোহাম্মদ আশরাফুল। নিষেধাজ্ঞা শেষ হয়েছে। চেয়েছিলেন, বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) দিয়ে ক্রিকেটে ফিরবেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। বিতর্কটা সেখানেই। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ‘সার্টিফিকেট অব গুড কন্ডাক্ট’ আসায় এই টুর্নামেন্টে খেলতে বাঁধা নেই তার। তবে ঘোরতর আপত্তি জাতীয় দলের কোচ চান্দিকা হাতুরুসিংহে।

জাতীয় একটি দৈনিকের প্রতিবেদনে উঠে এসেছে এমন তথ্য। বিসিবির একটি সূত্র জানায়, হাতুরুসিংহে মনে করেন আশরাফুলের আর জাতীয় দলে খেলার কোন সম্ভাবনা নেই। সেখানে বিসিএলের মতো একটি টুর্নামেন্টে খেলতে দেওয়ার কোন যুক্তি দেখেন না শ্রীলঙ্কান এই কোচ।

এমনকি নির্বাচকরাও এ ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছাতে পারেননি। বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এ প্রসঙ্গে বলেছেন, ‘জাতীয় লিগের পারফরম্যান্সের সঙ্গে যাদের টেস্ট খেলার সম্ভাবনা আছে, বিসিএলের জন্য আমরা তাদেরই বিবেচনা করি।’

যদিও আশরাফুল নিজে বিসিএলে খেলার ব্যাপারে এখনও আশাবাদী। পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে নির্বাচকদের দিকেই তাকিয়ে রয়েছেন তিনি।  তিনি বলেছেন, ‘আমার বিশ্বাস আমি বিসিএল খেলার সুযোগ পাবো। তবে একেক জনের জন্য নিয়ম একেক রকম। হয়তো নির্বাচকরা ভাবছেন, গত তিন বছরে তো আমি খেলিনি। তাই সুযোগ দেওয়া উচিত হবে না। আবার হয়তো তাদের মনেও হতে পারে সুযোগ দেওয়া উচিত। এখন দেখা যাক কি হয়।’

উল্লেখ যে, বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ম্যাচ পাতানোর অভিযোগে সব ধরণের ক্রিকেট থেকে পাঁচ বছর নিষিদ্ধ থাকার পর ১৩ আগস্ট মুক্তি পান। কিন্তু জাতীয় দল কিংবা ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টগুলোতে খেলতে হলে আরো দুইবছর অপেক্ষা করতে হবে তাকে।

এই সময়ের মধ্যে তাই বিসিএলের মতো টুর্নামেন্টগুলোতেই নিজের সেরাটা দেওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন আশরাফুল।

লেটেস্টবিডিনিউজ

x