বিয়ের কন্যা হিজাবে অনন্যা

0 ১,১৮২

লাইফস্টাইল ডেস্ক: যুগের সঙ্গে তাল মিলিয়ে নারীর পোশাকেও এসেছে পরিবর্তন। এসেছে বৈচিত্র্য। একসময় বিয়ের কনের সাজ মানেই ছিল লাল টুকটুকে শাড়ি আর গলায়, তাতে, কানে, নাকে সোনার গহনার ছড়াছড়ি। কিন্তু সময় বদলেছে, বদলে গেছে আধুনিক নারীর রুচিও। আজকাল যেমন অনেক কনেই বিয়ের পোশাকে লাল শাড়ি পরে না। বরং গহনার সঙ্গে সামঞ্জস্য রেখে বাছাই করে শাড়ি। সঙ্গে চুলের ফ্যাশন তো থাকেই।

বর্তমানে নারীদের কাছে ফ্যাশন অনুষঙ্গ হিসেবে হিজাব একটি চলমান ট্রেন্ড। পর্দা করা ছাড়াও হিজাবের রয়েছে নানা উপকারী দিক। বাইরের ধুলোবালি থেকে ত্বক ও চুলের সুরক্ষা দিতে এর তুলনা হয় না। আর সৌন্দর্যের ব্যাপার তো আছেই।

মানানসই ডিজাইনের সঙ্গে কালার আর বডি ফিটনেসের এডজাস্টমেন্ট ঠিক রেখে আজকাল হিজাবেই অতুলনীয়া হয়ে উঠে বিয়ের কনে। চারপাশে যখন বিয়ের ধুম তখন হিজাবে নিজেকে মোহনীয় ও সবচেয়ে আকর্ষণীয় বিয়ের বিয়ে হিসেবে উপস্থাপন করার কিছু টিপস নিচে তুলে ধরা হলো-

* অনেকেই বিয়ের সাজে একটু ভারি গহনা ব্যবহার করেন। সেক্ষেত্রে কপালের দিক কাভার করার জন্য সেই গহনাই হতে পারে হিজাবের বড় অংশ।

* দেশীয় রীতি, ঐতিহ্য ও কালচাল অনুযায়ী হিজাবের সঙ্গে বাছাই করতে পারেন বিয়ের পোশাক।

* কনে চাইলে হিজাবের উপর ঝাপটা ও টিকলী পরতে পারে। অনেকেই হিজাবের পরতে চান না, কানের দুল ঢেকে যাওয়ার ভয়ে। কিন্তু ঠিকভাবে হিজাব পরতে পারলে তেমনটি হওয়ার সুযোগ নেই।

* হিজাবের সঙ্গে যদি স্কার্ফ পরতে চান তবে ওড়না দিয়ে মাথা কাভার করে নিন।

* শাড়ি, কামিজ কিংবা ওড়না যে পোশাকই পরেন, মাথায় রাখতে হবে সেটা যেন মানানসই হয়।

* হিজাবের সঙ্গে গহনার ম্যাচিং হয়েছে কিনা সেটা খেয়াল রাখুন।

* আপনি মানানসই হিজাব ও গহনা পরেছেন, কিন্তু মেকআপটা ভালো হলো না। তাহলে কিন্তু সব ভেস্তে যাবে। তাই সামঞ্জস্য বজায় রেখে মেকআপ করুন। যেন কনের সাজে ষোলকলা পূর্ণ হয় আর আপনি হয়ে উঠতে পারেন সবার চোখে অনন্যা।

Leave A Reply

Your email address will not be published.