বীর মুক্তিযোদ্ধা অধ্যপক আব্দুল কুদ্দুসের জানাযা ও দাফন সম্পন্ন

0 ৪৫

নাটোর প্রতিনিধি: নাটোর ৪ আসনের এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুসের নাটোরে জানাযা নামাজ সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে বড়াইগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

রাষ্ট্রীয় মর্জাদায় গার্ড অব অনার সম্মানে ভুষিত করা হয় তাকে। গার্ড অব অনারে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক আবু নাছের ভূঞা। এ সময় পুলিশ সুপার তারিকুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মারিয়ম খাতুন উপস্থিত ছিলেন।

জানাযায় দলীয় নেতা-কর্মি ছাড়াও হাজার হাজার সর্বস্তরের মানুষ অংশ নেয়। জানাজা শেষে দলীয় নেতারা আব্দুল কুদ্দুসের রাজনৈতিক জীবন ও তার সফল জনপ্রতিনিধিত্বের বিভিন্ন দিক তুলে ধরে এক সংক্ষিপ্ত আলোচনা করেন।

আলোচনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও পাবনা ১ আসনের সংসদ সদস্য শামসুল হক টুকু, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিন্ডলীর সদস্য ও রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন,আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল, নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান সহ দলীয় নেতৃবৃন্দ।

প্রথম জানাযা নামাজ শেষে মরদেহটি নিয়ে যাওয়া হয় গুরুদাসপুরে। সেখানে গুরুদাসপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে বাদ যোহর গুরুদাসপুরের বিলশা ঈদগাহ মাঠে শেষ জানাযা নামাজ শেষে বিলশা কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

Leave A Reply

Your email address will not be published.